পুলিশ ভেরিফিকেশন ফরম মন্ত্রণালয়ে পাঠালো এনটিআরসিএ

তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ এবং বিশেষ গণবিজ্ঞপ্তিতে প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন ফরম শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এর আগে গত ৫ জুন বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ মিলিয়ে ১১ হাজার ৭৬৯ জনকে প্রাথমিকভাবে নিয়োগের সুপারিশ করা হয়। পরবর্তীতে এই প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন ফরম জমা নেয়া হয়। ভি-রোল ফরমগুলো যাাচাই-বাছাই শেষে তা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

এনটিআরসিএ সংশ্লিষ্‌ট সূত্রে জানা গেছে, বিশেষ এবং তৃতীয় গণবিজ্ঞপ্তির তৃতীয় ধাপ মিলিয়ে চার হাজার ৯২টি ভি-রোল ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এর মধ্যে ২৭২টি ফরম তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ এবং তিন হাজার ৮২০টি ফরম বিশেষ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের।

ওই সূত্র আরো জানায়, এনটিআরসিএর ভি-রোল ফরমগুলো শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখায় পাঠানো হয়েছে। সেখান থেকে ফরমগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে পাঠানো হবে। সেখান থেকে সংশ্লিষ্ট জেলার এনএসআই, ডিএসবি শাখায় ফরমগুলো পাঠানো হবে। প্রার্থীদের ভেরিফিকেশন শেষে ফরমগুলো আবার মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর চূড়ান্ত যোগদানপত্র দেয়া হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএর এক কর্মকর্তা বলেন, বিশেষ গণবিজ্ঞপ্তি এবং তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের ভি-রোল ফরমগুলো মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। চার হাজারের বেশি ভি-রোল ফরম পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

সুপারিশ করা হয়েছে ১১ হাজার, আর ভি-রোল ফরম পাঠানো হলো চার হাজার। এর কারণ জানতে চাইলে ওই কর্মকর্তা এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

স্বাআলো/এস

.

Author
ঢাকা অফিস