প্রশ্ন ফাঁস: দিনাজপুর বোর্ডের স্থগিত পরীক্ষার সূচি ফের পরিবর্তন

ফাইল ছবি

প্রশ্নফাঁসের ঘটনায় দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের স্থগিত হওয়া চার বিষয়ের পরীক্ষার সময়সূচি ঘোষণার কয়েক ঘণ্টা পর ফের সূচি পরিবর্তন করা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী পরীক্ষা হবে ১০-১১-১৩ ও ১৫ অক্টোবর। ব্যবহারিক পরীক্ষা হবে ১৬ থেকে ২০ অক্টোবর।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুর ২টা ৫৬ মিনিটে শিক্ষাবোর্ড থেকে এ সংক্রান্ত একটি নোটিশ গণমাধ্যমকর্মী ও পরীক্ষার কেন্দ্রসচিবদের কাছে পাঠানো হয়েছে। পরিবর্তিত সময়সূচির নোটিশে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলামের স্বাক্ষর রয়েছে।

পরিবর্তিত সময়সূচি অনুযায়ী, ১০ অক্টোবর গণিত (আবশ্যিক), ১১ অক্টোবর কৃষি শিক্ষা (তত্ত্বীয়), ১৩ অক্টোবর রসায়ন (তত্ত্বীয়) ও ১৫ অক্টোবর পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত।

এর আগে বৃহস্পতিবার বেলা ১২টার দিকে স্থগিত চার বিষয়ের পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছিলো। এতে ১০ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত এ পরীক্ষার অনুষ্ঠিত হবে জানানো হয়। তার কয়েক ঘণ্টা পর বেলা তিনটার দিকে দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম স্বাক্ষরিত পরিবর্তিত সময়সূচি ফের প্রকাশ করা হয় এবং সে নোটিশ শিক্ষাবোর্ড থেকে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো হয়।

এদিকে নতুন করে সময়সূচি নির্ধারণের পাশাপাশি নতুন করে প্রশ্নপত্র ছাপানোর প্রক্রিয়াও শুরু করেছে শিক্ষাবোর্ড। বুধবার রাতেই শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ নতুন প্রশ্নপত্র প্রণয়নের জন্য পদক্ষেপ গ্রহণ করেছে। কয়েকজন কর্মকর্তা ঢাকায় গেছেন।

স্বাআলো/এসএস

.

Author
প্রদীপ রায় জিতু, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি