আমি নাকি চলচ্চিত্র বুঝি না: অপু বিশ্বাস

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস এবার আসছেন প্রযোজক হয়ে। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘অপু-জয় চলচ্চিত্র’ থেকে সরকারি অনুদানে তিনি নির্মাণ করবেন ‘লাল শাড়ি’। সিনেমাটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। প্রধান চরিত্রে অভিনয় করবেন অপু নিজেই। এতে প্রথমবারের মতো তার নায়ক হচ্ছেন সাইমন সাদিক।

শনিবার সন্ধ্যায় রাজধানীর বনানীর একটি রেস্তোরাঁয় সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়েছে। সেখানে বাবা উপেন্দ্র নাথ বিশ্বাস ও মা শেফালী বিশ্বাসকে শ্রদ্ধা জানিয়ে নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন অপু। মোমবাতি জ্বালিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে বাবা-মাকে স্মরণ করেন তিনি।

মহরতে অপু বিশ্বাস বলেন, বছর দুই আগে আমাকে নিয়ে একটা কথা উঠলো, আমি নাকি সিনেমা বুঝি না! প্রযোজনা প্রতিষ্ঠান কিভাবে চালাতে হয় সেটা জানি না। অথচ তখন আমার সিনেমার সংখ্যা একশো ছাড়িয়েছে। যাই হোক, সেসব কথা আর মায়ের সাহসে আমি আজ এখানে।

এই নায়িকা আরো যোগ করেন- আমি মনে করি, যেকোনোও সাকসেসফুল মানুষের পেছনে তার মায়ের অবদান থাকেই। আমার ক্ষেত্রেও তাই হয়েছে। মা সবসময় চাইতেন, প্রযোজক হিসেবে যেনো আমার শুরুটা অনুদানের সিনেমা দিয়ে হয়। সেটাই হলো। অথচ মা আর আমার সঙ্গে নেই। আমার প্রযোজনা প্রতিষ্ঠান ‘অপু-জয় চলচ্চিত্র’ নামটিও মা দিয়েছেন। আমি জানি, তিনি না থেকেও আমার সঙ্গেই আছেন।

‘লাল শাড়ি’র মহরত অনুষ্ঠানে লাল শাড়ি পরেই হাজির হয়েছিলেন অপু বিশ্বাস। লাল পাঞ্জাবি পরে এসেছিলেন তার নায়ক সাইমন সাদিক। অতিথি হিসেবে ছিলেন সোহানুর রহমান সোহান, সুব্রত, নিপুণ আক্তার, দিলরুবা দোয়েল, ইমন সাহা, শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, বিপ্লব সাহা, দীঘি প্রমুখ।

সিনেমাটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস। সংগীত পরিচালনা করবেন ইমন সাহা। শিগগিরই এর শুটিং শুরু করবেন বলে জানান অপু।

স্বাআলো/এস

.

Author
বিনোদন ডেস্ক