বাগেরহাট জেলা পরিষদ নির্বাচন: প্রতিক পেলেন সদস্যরা

আসন্ন জেলা পরিষদ নির্বাচন ২০২২ এর তফসীল অনুযায়ী বাগেরহাটে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী বীরমুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু আবারো বিনাভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়া প্রতিদ্বন্দ্বি না থাকায় দুইজন সাধারণ সদস্যও বিনাভোটে নির্বাচিত হয়েছেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের নাম উল্লেখ করে গনবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

নির্বাচিত সাধারণ সদস্য দুইজন হলেন, মোল্লাহাট উপজেলার সাধারণ সদস্য এসএম অলিউজ্জামান, ফকিরহাট উপজেলার আব্দুর রাজ্জাক। এছাড়া একই দিনে বৈধ প্রার্থীদের নামে প্রতিক বরাদ্দ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

জেলা প্রশাসক বলেন, বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও দুটি সাধারণ সদস্য পদে একক প্রার্থী থাকায় তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এছাড়া সাতটি সাধারণ সদস্য পদে ১৪ জন ও তিনটি নারী সংরক্ষিত সদস্য পদে ছয়জন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বৈধ ২০ প্রার্থীর অনুকূলে প্রতিক বরাদ্দ করা হয়েছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর বাগেরহাট জেলা পরিষদের বাকী সদস্যদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে জেলার ৯টি উপজেলা, ৭৫টি ইউনিয়ন ও তিনটি পৌরসভার মোট এক হাজার ৩৬ জন জনপ্রতিনিধি তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

স্বাআলো/এসএস

.

Author
আজাদুল হক, বাগেরহাট
জেলা প্রতিনিধি