যশোরে এমএমডিএফের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

যশোরে মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন (এমএমডিএফ) বাংলাদেশ’র ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে উপদেষ্টা, শুভাকাঙ্খী, শিক্ষক, সদস্য, ভলেন্টিয়ার, শিক্ষ কেককাটা ও মিষ্টি মুখের আয়োজন করা হয়।

বাংলাদেশের শ্রেষ্ঠত্ব লড়াইয়ে আঞ্চলিক বিতর্ক প্রতিযোগিতার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা ঘটে। পরবর্তীতে বাংলা বানান শুদ্ধিকরণ, কুইজ প্রতিযোগিতা ও স্মৃতিচারণে অনুষ্ঠান জাকজমকপূর্ণতা দেয়।

প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক গ্রামের কাগজের সম্পাদক ও প্রকাশক মবিনুল ইসলাম মবিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর সুরধনী সংগীত নিকেতনের সভাপতি ও এমএমডিএফবিডি এর উপদেষ্টা হারুন অর রশিদ, টিআইবি সনাক যশোরের সভাপতি ও এমএমডিএফবিডি এর উপদেষ্টা শাহিন ইকবাল, থিয়েটার ক্যাম্পাস এর পরিচালক কামরুল হাসান রিপন ও এমএমডিএফবিডি এর প্রতিষ্ঠাতা জহির ইকবাল।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন এমএমডিএফ বিডি এর চেয়ারম্যান বায়জিদ মাহামুদ অভি।

আলোচনা অনুষ্ঠান শেষে দুই দিনব্যাপী বাংলা বানান শুদ্ধিকরণ ও কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে প্রধান অতিথি পুরস্কার তুলে দেন। কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন আমাতুল্লাহ লুবাবা, দ্বিতীয় স্থান অধিকার করেন আবু বক্কর, তৃতীয় স্থান অধিকার করেন তুর্য হাসান। বাংলা বানান শুদ্ধিকরণ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন সাইদুর রহমান, দ্বিতীয় স্থান অধিকার করেন সাদিকা আফরিন, তৃতীয় স্থান অধিকার করেন জুনাইরা আক্তার।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে মিষ্টি মুখ করেন।

স্বাআলো/এসএ

.

Author
প্রেস বিজ্ঞপ্তি