যশোরে উদ্যোক্তা ও ব্যবসায়ী তৈরি বিষয়ক সেমিনার

যশোরে উদ্যোক্তা ও ব্যবসায়ী তৈরির মাধ্যমে বেকারত্ব ও দরিদ্রতা দূরীকরণের অভিযান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ নভেম্বর) শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে তৃতীয় তলায় হলরুমে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ উদ্যোক্তা সংস্থার (বাউস) আয়োজনে যশোর জেলার ইউনিয়ন, উপজেলা ও জেলা সমন্বয়কদের নিয়ে সেমিনারটি অনুষ্ঠিত হয়। ১২০ জন যুবক-যুবতী সেমিনারে অংশ নেন। সেমিনার থেকেই আয়োজক সংগঠনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ উদ্যোক্তা সংস্থার ফাউন্ডার ও প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মানিকুজ্জামান।

যশোর জেলা উদ্যোক্তা সংস্থার সমন্বয়ক জাহানারা খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন যশোর সদর উপজেলা সমন্বয়ক খাইরুল হাসান খান হিরা, বাঘারপাড়া উপজেলা সমন্বয়ক রবিউল ইসলাম, মণিরামপুর উপজেলা সমন্বয়ক আব্দুল আজিজ সরদার, কেশবপুর উপজেলা সমন্বয়ক এসএম কামাল পারভেজ, যশোর পৌর সমন্বয়ক হাসিব খান, শার্শা উপজেলা সমন্বয়ক হাসান ইমাম, ঝিকরগাছা উপজেলা সমন্বয়ক তহমিনা খাতুন, চৌগাছা উপজেলা সমন্বয়ক মাসুদ রানা ও অভয়নগর উপজেলা সমন্বয়ক জসিম উদ্দিন।

সেমিনারে প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মানিকুজ্জামান বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ বিদ্যুতের গতিতে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ধারা বজায় রাখতে সবাইকে কর্মমুখী হতে হবে। বিশেষ করে যুবসমাজকে সৃজনশীল কাজে অংশ নিতে হবে। উদ্যোক্তাতা হতে হবে। আর চাকরি নয়, সবাইকে উদ্যোক্তাতা হতে হবে। উদ্যোক্তার মাধ্যমে সবাই উপকৃত হবেন। নিজের যোগ্যতার প্রমাণ মিলবে পাশাপাশি দেশের সম্মান বৃদ্ধি পাবে। শতভাগ বেকারমুক্ত যুবসমাজ গড়া সম্ভব হবে। সবাই সাহসী ও উদ্যোগী হতে পারবে। দুঃসাধ্য সাধন করা সম্ভব হবে।

স্বাআলো/এস

.

Author
নিজস্ব প্রতিবেদক, যশোর