কুষ্টিয়ায় মাদরাসার সভাপতি-সুপারের অপসারণ দাবিতে মানববন্ধন

কুষ্টিয়ার সদর উপজেলার উজানগ্রাম ইউনিয়নের মৃত্তিকাপাড়া দাখিল মাদরাসার সভাপতি ও সুপারের স্বেচ্ছাচারীতা, নিয়োগ বাণিজ্য, মাদরাসার গাছ বিক্রি করে টাকা আত্মসাৎ ও অন্যের জমি দখলসহ মাদরাসার নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে তাদের অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

সোমবার (১৪ নভেম্বর) বেলা ১১টায় অত্র মাদরাসার সামনে মৃত্তিকাপাড়া গ্রামের সাধারণ জনগণের ব্যানারে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী। ঘণ্টাব্যপী চলা উক্ত কর্মসূচিতে এলাকার দুই শতাধিক মানুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা মৃত্তিকাপাড়া দাখিল মাদরাসার সভাপতি হামিদুর রহমান ও মাদরাসার সুপার ফয়জুল্লাহ অর রশীদের স্বেচ্ছাচারীতা, নিয়োগ বাণিজ্য, মাদরাসার গাছ বিক্রি করে টাকা আত্মসাৎ ও অন্যের জমি দখলসহ মাদরাসার নানা অনিয়ম ও দুর্নীতির তদন্ত করে মাদরাসা থেকে তাদের দ্রুত অপসারণ করে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান। দ্রুত সময়ের মধ্যে যদি সভাপতি ও মাদরাসা সুপারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা না নেয়া হয় তাহলে কঠোর আন্দোলনেরও হুঁশিয়ারীও দেন বক্তারা। মানববন্ধন শেষে মাদরাসা সভাপতি ও সুপারের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিলও করেন এলাকাবাসী।

এবিষয়ে মৃত্তিকাপাড়া দাখিল মাদরাসা সভাপতি হামিদুর রহমান ও মাদরাসার সুপার ফয়জুল্লাহ অর রশীদ অভিযোগ প্রসঙ্গে বলেন, আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। কিছু কুচক্রি মহল আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

স্বাআলো/এসএস

.

Author
জেলা প্রতিনিধি, কুষ্টিয়া