স্থগিত হওয়া জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

ফাইল ছবি

উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের দুটি সংরক্ষিত ও পাঁচটি সাধারণ ওয়ার্ডে ভোটগ্রহণ শুরু হয়েছেন।

সোমবার (১৪ নভেম্বর) নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত। এর আগে রবিবার (১৩ নভেম্বর) নির্বাচনী সরঞ্জাম নিয়ে ভোটকেন্দ্রে যান কর্মকর্তারা।

জানা গেছে, এবারের জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তবে গত ২৬ সেপ্টেম্বর বিকেলে আদালতের নির্দেশে নির্বাচন কমিশন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন স্থগিত করে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খাঁন জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরাও দায়িত্ব পালন করছেন। প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সুষ্ঠুভাবে অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রশাসন বদ্ধপরিকর।

জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। পাঁচটি সাধারণ ও দুটি সংরক্ষিত ওয়ার্ডের জন্য পাঁচজন প্রিসাইডিং, ১০ জন সহকারী প্রিসাইডিং এবং ২০ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পান করছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাঁচ কেন্দ্রের জন্য একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এসএএম ফজল-ই-খুদা জানান, প্রতিটি কেন্দ্রে ২০ জন করে পুলিশ ও ছয়জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

স্বাআলো/এস

.

Author
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি