ইবিতে সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সংবাদ প্রতিবেদন লেখা ও সম্পাদনার কলাকৌশল বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্র-নজরুল কলা ভবনের ১০১ নম্বর কক্ষে এর আয়োজন করে ইবি সাহিত্য সংসদ ও সাহিত্য বিষয়ক সংগঠন শিল্পতীর্থ।

বাংলা বিভাগের অধ্যাপক ড. শেখ মহা. রেজাউল করিমের সভাপতিত্বে অনুুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক বাংলাদেশ বার্তা পত্রিকার সম্পাদক আবদুর রশিদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক গাজী মাহবুব মুর্শিদ।

এছাড়াও বক্তব্য রাখেন বাংলা বিভাগের অধ্যাপক ড. মনজুর রহমান, অধ্যাপক ড. রশিদুজ্জামান, অধ্যাপক ড. তপন কুমার রায়, সহযোগী অধ্যাপক রোজী আহমেদ, সহযোগী অধ্যাপক ফৌজিয়া খাতুন প্রমুখ।

এছাড়াও কর্মশালা বিষয়ে আলোচনা করেন ইবি প্রেসক্লাবের সাবেক সভাপতি সরকার মাসুম ও ইবি সাংবাদিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ইমানুল সোহান। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলো স্মার্ক ইউনিভার্সিটি ফাউন্ডেশন।

প্রধান অতিথির বক্তব্যে আবদুর রশিদ চৌধুুরী বলেন, সাংবাদিকতা নিঃসন্দেহে একটি মহান পেশা। পাশাপাশি এটি ঝুঁকিপূর্ণও বটে। এ পেশায় টিকে থাকতে হলে সত্যিকারের পেশাদারিত্বের মনোভাব নিয়ে কাজ করতে হবে। তথ্য প্রযুক্তির এই যুগে সাংবাদিকদের অবশ্যই পরিবেশ-পরিস্থিতি সম্পর্কে সজাগ ও সচেতন থাকতে হবে।

উল্লেখ্য, কর্মশালা শেষে ৮০ জন শিক্ষার্থীর মাঝে সনদ বিতরণ করা হয়।

স্বাআলো/এসএস

.

Author
মোর্শেদ মামুন, ইবি প্রতিনিধি