নড়াইলে আগামী ৭ জানুয়ারি থেকে এসএম সুলতান মেলা শুরু

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৮তম জন্ম জয়ন্তী স্মরণে আগামী ৭-২০ জানুয়ারি নড়াইলে সুলতান মেলা অনুষ্ঠিত হবে। এসএম সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ সুলতান মঞ্চ চত্বরে এ মেলার আয়োজন করা হবে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে নড়াইল জেলা প্রশাসকের সভাকক্ষে এসএম সুলতান ফাউন্ডেশনের এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা প্রশাসক ফখরুল হাসান, সিভিল সার্জন নাছিমা আক্তার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, নড়াইল চেম্বার অব কমার্সের সভাপতি হাসানুজ্জামানসহ এসএম সুলতান ফাউন্ডেশনের কর্মকর্তা, সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

১৪ দিনব্যাপী মেলায় চিত্র প্রদর্শনী, শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, এসএম সুলতানের জীবন ও কর্মের উপর আলোচনা/সেমিনার, গ্রামীণ খেলাধুলা, ঘোড়ার গাড়ীর দৌড়, লাঠিখেলা, ভলিবল, কুস্তি, সুলতান পদক প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

একুশে পদক ও স্বাধীনতা পদকসহ একাধিক পদক ও সম্মাননায় ভূষিত বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস,এম, সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মেছের আলী ও মায়ের নাম মাজু বিবি। ১৯৯৪ সালের ১০ অক্টোবর তিনি যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে অসুস্থ্যজণিত কারণে ইন্তেকাল করেন। সুলতানের বাসভবন চত্বরে দাফন করা হয়।

স্বাআলো/এসএস

.

Author
সুজয় বকসী, নড়াইল