বাগেরহাটে ঔষুধ বিক্রয়ের নামে এমএলএম ব্যবসা, প্রতারক ব্যবসায়ীর কারাদণ্ড

বাগেরহাট শহরের দশানী ক্রসরোড এলাকায় একটি ভাড়া বাসায় বসে কতিথ চিকিৎসা ঔষুধ বিক্রয়ের নামে এমএলএম ব্যবসা পরিচালনা করে মানুষের সাথে প্রতারণার অভিযোগে আরিফুল ইসলাম রনি নামের একজন প্রতারককে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

গোপন খবর পেয়ে বাগেরহাট জেলা কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসান চৌধুরী সোমবার (১৪ নভেম্বর) বিকেলে ওই প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় সরকারি অনুমোদন ছাড়া ব্যবসা প্রতিষ্ঠান খুলে বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান ও ওষুধ বিক্রির দায়ে তিয়ানসি বাংলাদেশ লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের হেল্থ কনসালটেন্ট আরিফুল ইসলাম রনিকে ১ মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, তিয়ানসি বাংলাদেশ কোং লিমিটেড ব্যানারে আরিফুল ইসলাম রনি বাগেরহাট পুলিশ সুপারের বাসভবনের পাশেই একটি ভাড়া বাসায় অবস্থান নিয়ে দীর্ঘদিন ধরে নিজস্ব পদ্ধতিতে চিকিৎসা প্রদান ও ঔষুধ বিক্রি করে আসছে। যার সরকারি কোনো অনুমোদন নেই। স্কুল/কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের এজেন্ট, প্রতিনিধি বা দালাল নিয়োগ করে কমিশন ভিত্তিক চিকিৎসা ও ঔষুধ বিক্রি করে আসছে। মহামান্য রাষ্টপতি ছবি দিয়ে প্রতারণা করে চীনের তৈরী ঔষুধ সব ধরনের রোগের জন্য বলে মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়। বিষয়টি জানার পর বাগেরহাট জেলা প্রশাসকের নির্দেশনায় নিবার্হী ম্যাজিষ্ট্রেট রাকিব হাসান চৌধুরী ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কতিথ হেলথ কনসালটেন্ট আরিফুল ইসলাম রনিকে ১ মাসের কারাদণ্ড প্রদান ও প্রতিষ্ঠান বন্ধ করে দেন।

স্বাআলো/এসএ

.

Author
আজাদুল হক, বাগেরহাট
জেলা প্রতিনিধি