২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলেন ডোনাল্ড ট্রাম্প

আবারো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকানদের অভাবনীয় জয়ের পর ট্রাম্প এই ঘোষণা দিলেন। খবর আলজাজিরার।

মঙ্গলবার রাতে ট্রাম্প তার ফ্লোরিডার বাসভবন মার-এ লাগো থেকে দেয়া এক ভাষণে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন।

এ সময় তিনি বলেন, আমেরিকাকে আবার মহান এবং গৌরবময় করার জন্য আজ রাতে আমি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য আমার প্রার্থিতা ঘোষণা করছি। তার এ ঘোষণার সঙ্গে সঙ্গে বাসভবনের বাইরে অপেক্ষারত ট্রাম্পের সমর্থকরা উচ্ছ্বাসে ফেটে পড়েন।

ট্রাম্প বলেন, এখন থেকে ২০২৪ সালের নির্বাচনের দিন পর্যন্ত আমি এমনভাবে লড়াই করব যেন আগে কেউ লড়েনি। আমরা উগ্র বাম গণতন্ত্রীদের পরাজিত করব, যারা আমাদের দেশকে ভেতর থেকে ধ্বংস করার চেষ্টা করছে। এ সময় ট্রাম্প তার নির্বাচনী স্লোগান ঘোষণা করেন মেইক আমেরিকা গ্রেট অ্যান্ড গ্লোরিয়াস অ্যাগেইন।

এর আগে মঙ্গলবার ভোরে ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে লিখেছেন, আশা করি, আজকের দিনটি আমাদের দেশের ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ দিন হয়ে উঠবে।

স্বাআলো/এসএ

.

Author
আন্তর্জাতিক ডেস্ক