খুবিতে ভর্তির দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ

গুচ্ছভুক্ত খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তির দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত তালিকা অনুযায়ী আগামীকাল শুক্রবার (১৮ নভেম্বর) ভর্তি কার্যক্রম শুরু হবে। এক হাজার ৫১ জন এ তালিকায় স্থান পেয়েছেন।

দ্বিতীয় মেধাতালিকায় খুবির ভর্তি চলবে আগামী মঙ্গলবার (২২ নভেম্বর) পর্যন্ত। দ্বিতীয় মেধাতালিকা দেখতে এখানে ক্লিক করুন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধাতালিকা থেকে শিক্ষার্থী ভর্তি শেষ হয়েছে। বিশ্ববিদ্যালয়টিতে ৯০০ এর বেশি আসন ফাঁকা রয়েছে। বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ১২৮ জন, মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ৩৫ জন এবং ব্যবসায় শিক্ষা শাখা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৩৯ জন ভর্তি হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস বলেন, স্থাপত্য ডিসিপ্লিন এবং চারুকলা স্কুলে ভর্তির জন্য যেসব শিক্ষার্থী সম্প্রতি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের ফলাফলের ভিত্তিতে দ্বিতীয় মেধাতালিকায় তাদের ভর্তি করা হবে।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আর আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিলো। একজন শিক্ষার্থী ৫০০ টাকা ফি পরিশোধ করে একটি বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটেই আবেদন করতে পেরেছেন।

স্বাআলো/এস

.

Author
খুলনা ব্যুরো