এখন সংকট মোকাবেলা করার সময়: হাসানুল হক ইনু

‘সরকার নিরাপদ প্রস্থানের পথ খুজছে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যে জাসদ সভাপতি, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, এমন কোন লক্ষন নেই। আমরা সাংবিধানিকভাবে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছি। ধারাবাহিকতা রক্ষা করতে জাতীয় নির্বাচন যথা সময়ে হবে, সব দলকে অংশ নিতে হবে। যারা অংশ নেবেনা তারা আসলে চক্রান্তের রাজনীতি করেন।

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ইনু আরো বলেন, সরকার এই মুহুর্তে বৈশ্বিক সংকট মোকাবেলা করায় মনোযোগ দিয়েছে। বাংলাদেশেও অর্থনৈতিক সংকট চলছে। জনগণের এই কষ্ট দূর করতে শেখ হাসিনার সরকার বিভিন্ন রকম পদক্ষেপ নিয়েছে। ইনু বলেন, এইরকম সংকটকালে আমরা আশা করেছিলাম যারা সরকারের সমালোচনা করছে, সরকার অদল বদলের হুংকার দিচ্ছে তারা সংকট মোকাবেলায় একটি গঠন মূলক প্রস্তাব দেবেন। তা না করে রাজনৈতিক নৈরাজ্য সৃষ্টি দুঃখ্যজনক।

জাসদ সভাপতি ইনু আরো বলেন, এখন নির্বাচন ও সরকার অদল বদল নিয়ে মাতামাতি করার সময় নয়, এখন সংকট মোকাবেলা করার সময়, সরকার সেই কাজটাই করছে। রাজনৈতিক নৈরাজ্য কোন সমাধান নয় বরং জনগনের দুর্ভোগ আরো বাড়াবে। যারা সমালোচনা করছে তারাতো অতীতে ক্ষমতায় ছিলেন, তারা তো কেউ ফেরেস্তা নয়, তাদের কাছে কোন জাদুর কাঠিও নেই। তারা ক্ষমতার পিছনে ছুটছেন কিন্তু জনগনের দুর্ভোগের ধার ধারেন না। ইনু বলেন, আমি আশা করি শেখ হাসিনা যেভাবে করোনা ভাইরাস মোকাবেলা করেছেন সেইভাবে এই সংকট মোকাবেলা করে জনগনকে স্বস্তি দেবেন।

পরে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। সেখানে ভর্তি থাকা রোগীদের চিকিৎসার খোজঁখবর নেন। যে কোন সমস্যা দূর করার আশ্বাস দেন এবং উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় যোগদেন । এসময় মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলীসহ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

স্বাআলো/এসএস

.

Author
জেলা প্রতিনিধি, কুষ্টিয়া