পাবনায় আর্জেন্টিনার ৬০০ ফুটের পতাকার জবাবে ব্রাজিলের ১২০০ ফুটের পতাকা

আর্জেন্টিনার সমর্থকদের ৬০০ ফুট দৈর্ঘ্যের পতাকার বানানোর রেশ কাটতে না কাটতেই এবার ১২০০ ফুট দৈর্ঘ্যের পতাকা বানিয়ে তাক লাগালেন ব্রাজিলের সমর্থকরা।

এমন উদ্যোগে খুশি গ্রামের মানুষ। তাদের সাধুবাদ জানিয়েছেন আর্জেন্টিনা দলের সমর্থকরা। ব্রাজিলের সমর্থকদের আশা, নেইমারের হাতে উঠবে এবারের বিশ্বকাপ ট্রফি।

পাবনা সদর উপজেলার প্রত্যন্ত অঞ্চল হেমায়েতপুর ইউনিয়নের চরশিবরামপুর গ্রামে দি মোয়াজ ক্লাবের উদ্যোগে ব্রাজিল সমর্থক যুব সমাজের উদ্যোগে বানানো হয়েছে ওই পতাকা। নেইমার আর ব্রাজিলকে ভালোবেসে তারা বানিয়েছেন ১২০০ ফুট দৈর্ঘ্যের পতাকা।

শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলে গ্রামের সড়কে পতাকা নিয়ে আনন্দ মিছিল করে সমর্থকরা। সবার কণ্ঠে ছিলো ব্রাজিল আর নেইমারের স্লোগান। পরে র‌্যালি করে গ্রামের সড়কের পাশে সবাই মিলে টাঙিয়ে দেয় ব্রাজিলের ১২০০ ফুট দৈর্ঘ্যের পতাকাটি।

ব্রাজিলের সমর্থক দি মোয়াজ ক্লাবের সভাপতি মামুন অর রশিদ, সদস্য শাওন, মনির, মিঠুন, আশিক, আছের, লিমন বলেন, তাদের প্রিয় দল ব্রাজিল ও প্রিয় খেলোয়াড় নেইমাকে ভালবেসে তারা এই পতাকা বানিয়েছেন। তাদের আশা, এবারের বিশ্বকাপ ট্রফি উঠবে নেইমারের হাতে। আর্জেন্টিনার সমর্থকরা অনেক বড় বড় পতাকা বিভিন্ন জায়গায় বানাচ্ছে। আমরা এবার সবচেয়ে বড় পতাকা বানালাম।

তাদের এই উদ্যোগ ও ভালবাসাকে সাধুবাদ জানিয়েছেন গ্রামের সাধারণ মানুষ। ব্রাজিলের সমর্থকদের শুভ কামনা জানিয়েছে আর্জেন্টিনা সমর্থকরাও। একই গ্রামের আর্জেন্টিনা সমর্থক আব্দুল্লাহ আল মামুন বলেন, আমি নিজে আর্জেন্টিনা দলের সমর্থক। কিন্তু গ্রামের যুবকরা ব্রাজিলের সমর্থকরা ভালোবেসে যে কাজ করছে তা সত্যি প্রশংসনীয়। তাদের ধন্যবাদ জানাই।

এর আগে জেলার চাটমোহর উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বালুদিয়ার গ্রামের আর্জেন্টিনার সমর্থকরা ৬০০ ফুট দৈর্ঘ্যের পতাকা বানিয়ে আলোচনায় আসে। এবার সেটা ছাপিয়ে ১২০০ ফুটজ দৈর্ঘ্যের পতাকা বানিয়ে তাক লাগাল ব্রাজিলের সমর্থকরা।

স্বাআলো/এসএ

.

Author
রাজশাহী ব্যুরো