রাত পোহালেই বিশ্বকাপ শুরু, ব্রাজিল জিতলে ১০টি গরু জবাই করে খাওয়ানোর ঘোষণা

রাত পোহালেই শুরু হবে ক্রীড়া জগতের সবচেয়ে বড় আসর ফুটবল বিশ্বকাপ। আর এ বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে পড়েছে শহর থেকে গ্রামে। জামালপুরের সরিষাবাড়ীতেও আর্জেন্টিনার পর এবার ব্রাজিলের সমর্থকরা নানারকম বাদ্যযন্ত্র বাজিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছেন।

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টা ৪০ মিনিটে সরিষাবাড়ী পৌরসভার অনার্স কলেজ মাঠ থেকে বের হওয়া শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে কয়েকশ ব্রাজিলের সমর্থক অংশ নেন। ব্রাজিল কাপ পেলে ১০টি গরু জবাই করে ভোজের ঘোষণা দেন তারা।

আয়োজক কমিটির সদস্য আবির হাসান বলেন, আর্জেন্টিনার সমর্থকরা পাঁচটা গরুর জবাই করার কথা বলছে। ব্রাজিল চ্যাম্পিয়ন হলে আমরা ১০টা গরু জবাই করে ভোজের আয়োজন করবো।

মোহসীন হক সাফা নামে এক ব্রাজিল সমর্থক বলেন, ছোটকাল থেকেই ব্রাজিলের খেলা পছন্দ করি। ব্রাজিল হচ্ছে বিশ্বের এক নম্বর দল, ব্রাজিলের টিম স্পিরিট অন্য কোনো দলের মতো না। ব্রাজিলের সব খেলোয়াড়ই ভালো। আর্জেন্টিনাকে যেমন শুধুমাত্র মেসির ওপর নির্ভর করতে হয়, কিন্তু ব্রাজিলের একজনের ওপর নির্ভর করতে হয় না। তারা জেতার জন্য দলগতভাবে খেলে।

শুক্রবার সরিষাবাড়ীতে এক হাজার ৬০ ফুট দৈর্ঘ্যের পতাকা নিয়ে র‌্যালি করেন আর্জেন্টিনার সমর্থকরা। আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে পাঁচটি গরু জবাই করে ভোজের ঘোষণা দেয় তারা।

স্বাআলো/এসএ

.

Author
ময়মনসিংহ ব্যুরো