যশোরে সীমান্তের কাঁটাতারের পাশে পোঁতা ছিলো ৮ কোটি ৩৫ লাখ টাকার সোনা

যশোরের শার্শা সীমান্ত থেকে ৮০ পিস সোনার বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধারকৃত সোনার ওজন ৯ কেজি ৩১০ গ্রাম, যার দাম ৮ কোটি ৩৫ লাখ টাকা।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় চৌগাছা থানার কাশিপুর-শাহজাদপুর সীমান্তের কাঁটাতারের ৩০০ গজ দূরে বাংলাদেশের ভেতরের একটি মরিচ ক্ষেতে পুঁতে রাখা অবস্থায় সোনার চালানটি উদ্ধার করা হয়। যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, বিপুল পরিমাণ সোনার একটি চালান ভারতে পাচারের উদ্দেশে চৌগাছা থানার শাহজাদপুর সীমান্ত দিয়ে যাবে। পরে কাশিপুর-শাহজাদপুর সীমান্তে বাংলাদেশের ৩০০ গজ অভ্যন্তরে মেইন পিলার ৮৫-এর পাশে অভিযান চালানো হয়। অভিযানের এক পর্যায়ে মরিচ ক্ষেতের মধ্যে মাটিতে পুঁতে রাখা ৮০ পিস সোনার বার উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিকেল ৫টার পর সীমান্তের কাছাকাছি কোনো কৃষকের না থাকার কথা নয়। তার পরও সন্দেহভাজন দুই জনকে সীমান্তের কাঁটাতারের কাছে ঘোরাঘুরি করতে দেখা যায়। পরে বিজিবির উপস্থিতি দেখতে পেয়ে ওই দুই জন ভারতের দিকে পালিয়ে যায়। পালিয়ে যাওয়া পাচারকারীদের ধরতে বিজিবি সদস্যরা টহল ব্যবস্থা জোরদার করেছে।

বিজিবির এই কর্মকর্তা জানান, উদ্ধার হওয়া সোনা চৌগাছা থানায় হস্তান্তর করা হবে। এই সোনার বাজার মূল্য ৮ কোটি ৩৫ লাখ ২০ হাজার টাকা।

স্বাআলো/এসএ

.

Author
নিজস্ব প্রতিবেদক, যশোর