সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা করলে অবশই সফলতা আসবে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, সততা আর নিষ্ঠার সাথে যারা ব্যবসা করেন তারা অবশ্যই স্ব-স্ব ক্ষেত্রে সফলতা অর্জন করবেন। ব্যাঙ্ক থেকে কোটি কোটি টাকা ঋণ নিয়ে বপ্রকৃত ব্যবসা না করে ভিন্ন খাতে অর্থাৎ বাড়ি গাড়ি বানিয়ে ফেলেন তারা পরবর্তীতে ব্যাংকের ঋণ পরিশোধ করতে না পেরে ডিফল্টার হয়ে যান। আসলে তাদের ইচ্ছাই অসৎ। আসলে ঋণ পরিশোধের ইচ্ছাই তাদের থাকেনা। যারা লেগে থাকে, লেগে আছে তারা অবশ্যই সফলতা অর্জন করে।

তিনি শনিবার (২০ নভেম্বর) দুপুরে নওগাঁ কনভেনশন সেন্টার মিলনায়তনে নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত সংগঠনের মেম্বার্স ডে’ ২০২২ উপলক্ষ্যে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি ও এফবিসিসিআই পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম, এফবিসিসিআই-এর সহ-সভাপতি আমিন হেলালী, পরিচালক মোসাদ্দেক হোসেন খান ও যশোধা জীবন দেবনাথ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ চেম্বার অব কমার্সের সাবেক সভাপতিত্ব জাহাঙ্গীর আলম, সাবেক সভাপতি মোহাম্মদ আলী দ্বীন, বেলকন কোম্পানী লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর বেলাল হোসেন এবং পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক রেজাউল মোস্তফা কালিমি বাবু।

খাদ্যমন্ত্রী বলেন, নওগাঁ জেলা কৃষি ভিত্তিক জেলা। কৃষি ক্ষেত্রে এ জেলার রয়েছে অনেক সফলতা। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার অনেক কল্যানমূলক কর্মসূচি বাস্তবায়ন করেছে। কেবলমাত্র কৃষকদের সার প্রদানের ক্ষেত্রেই ৪৬ হাজার কোটি টাকা ভর্তূকী প্রদান করছে।

খাদ্যমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সবদিক বিবেচনায় একটি সফল সরকার। তিনি করোনা পরিস্থিতির উল্লেখ করে বলেন, অনেকে বলেছিলেন বাংলাদেশে বহু মানুষ মারা যাবে। না খেতে পেয়েও অনেক মানুষ মারা যাবে। কিন্তু সরকার অত্যন্ত সফলাতার সে পরিস্থিতি মোকাবেলা করেছে। এ জন্য প্রধানমন্ত্রী বিশ্বে দারুনভাবে প্রশংসিত হয়েছে।

তিনি আরো বলেন, উন্নয়নের ধারাবাহিকতায় ইতিমধ্যে এ জেলায় একটি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। পাবলিক বিশ্ব বিদ্যালয় অনুমোদন লাভ করেছে। আশাকরি জাতীয় সংসদের আসন্ন শীত মওসুমের অধিবেশনে সংসদীয় অনুমোদন লাভ করবে। জেলায় এটি ইঞ্জিনিয়ারিং কলেজের একাডেমিক অনুমোদন পেয়েছে।

কৃষকদের আরো সহজভাবে সার সরবরাহ করতে ইতিমধ্যে একটি বাফার গো-ডাউন নির্মাণ এবং একটি হিমাগার নির্মানের জন্য অনুমোদন লাভ করেছে।

খাদ্যমন্ত্রী আরো বলেন, দেশের অনেক জেলার থেকে নওগাঁ জেলায় রাস্তাঘাটের অনেক বেশী উন্নয়ন সাধিত হয়েছে।

তিনি বলেন, কৃষকরা ফসল উৎপাদনে আগ্রহী না হলে মানুষের খাদ্যের চাহিদা পূরণ হবেনা। তাই সরকার কৃষকদের ফসল উৎপাদনে অধিক আগ্রহী করে তুলতে কৃষকদের সহায়তায় নানা কর্মসূচি গ্রহণ করেছে।

এর আগে বেলা ১২টায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি হাট নওগাঁ এলাকায় অবস্থিত নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ভবনে মুজিব কর্নার ও ডাইরেক্টর্স লাউঞ্জের উদ্বোধন করেন।

স্বাআলো/এসএস

.

Author
জেলা প্রতিনিধি, নওগাঁ