পটুয়াখালীতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রা

বিশ্বের মতোই পটুয়াখালীতে রয়েছে জনপ্রিয় ফুটবল দল আর্জেন্টিনা ও ব্রাজিলের প্রচুর সমর্থক। ফুটবলকে ঘিরে নিজ নিজ দলকে ভালোবেসে নানাভাবে জানান দিচ্ছেন ফুটবল প্রেমী ভক্তরা।

২০ নভেম্বর থেকে কাতারে শুরু হওয়া ফুটবল বিশ্বকাপ উপলক্ষে প্রিয় দলকে ভালোবাসা দেখাতে শহর ও পাড়া মহল্লায় আর্জেন্টিনা সমর্থক প্রেমীদের আয়োজনে শহরের সার্কিট হাউজ এলাকার বাউতলা থেকে রবিবার বিকেলে এক আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

কাতার বিশ্বকাপ নিয়ে ঘরে-বাইরে আর চায়ের দোকানে চলছে মুখরোচক আলোচনা। এতে সবচেয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ফুটবলের দুই চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। কিন্তু ইংল্যান্ড, জার্মানি, ইত্যালি ও স্পেনসহ অন্য দলের সমর্থক থাকলেও মুলত আর্জেন্টিনা ও ব্রাজিল ফুটবলের সমর্থকের পরিমান বেশি।

সময় ঘনিয়ে আশায় দুই দলের সমর্থকরা নিজ বাড়ি, গাড়ি, মোটরসাইকেল, রিকশা ও ভ্যান গাড়িসহ প্রতিষ্ঠানে প্রিয় দলের পতাকা টানিয়েছেন। সেই সঙ্গে টি-শার্ট আর ক্যাপ মাথায় দিয়ে র‌্যালি করে উল্লাস করছেন। চলছে বিভিন্ন তর্কযুদ্ধ। কেউ বলছে মেসি, কেউ বলছে নেইমার। কেউ কাউকে ছাড় দিচ্ছে না। এতে জেলায় ফুটবল প্রেমীদের মাঝে চলছে আনন্দ ও উল্লাস।

আর্জেন্টিনার সমর্থক রাব্বি বলেন, আমি আর্জেন্টিনার সাপোর্টার। খেলা উপলক্ষে টি-শার্ট ক্রয় করেছি। একই সঙ্গে বাড়িতে আর্জেন্টিনার পতাকা টানিয়েছি। আমি শতভাগ আশাবাদী এবার কাপ আর্জেন্টিনার ঘরে যাবে। আর্জেন্টিনার জয় দেখতে চাই।

স্বাআলো/এস

.

Author
জেলা প্রতিনিধি, পটুয়াখালী