ইবিতে ‘বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্ট’ উদ্বোধন

মহান বিজয় দিবস স্মরণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্ট-২০২২ শুরু হয়েছে। বুধবার (২৩ নভেম্বর)) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয় ক্রিকেট মাঠে এর উদ্বোধন করা হয়। ইবি ক্রিকেট ক্লাব কর্তৃক আয়োজিত এই টুর্নামেন্টে বিশ্ববিদ্যালয়ের ২৪টি বিভাগ অংশগ্রহণ করবে।

আজ দাওয়াহ এ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ ও হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের মধ্যে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়।

ক্রিকেট ক্লাবের সভাপতি শাহীনুর ইসলাম ফিরোজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুসাইন মোহাম্মদ বুলবুলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্লাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক শেখ মোস্তাফিজুর রহমান বাবলা, ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য আব্দুল মান্নান মেজবাহ, ইবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু প্রমুখ।

এসময় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, ছাত্রলীগ নেতা শাহজালাল হোসেন সোহাগ ও ক্রিকেট ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. শাহজাহান মন্ডল বলেন, ৩০ লাখ মানুষের জীবনের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৬ ডিসেম্বর আমরা বিজয় অর্জন করি। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ ও লালন করার মাধ্যমেই আমরা সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে পারবো।

ক্রিকেট ক্লাবের সভাপতি শাহীনুর ইসলাম ফিরোজ বলেন, মহান বিজয় দিবসের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এই টুর্নামেন্টের আয়োজন করি। পাশাপাশি মাদকমুক্ত ক্যাম্পাস গড়ার প্রত্যয় ব্যক্ত করছি। কারণ খেলাধূলা মাদকাসক্তি থেকে দূরে থাকতে সহযোগিতা করে।

স্বাআলো/এস

.

Author
মোর্শেদ মামুন, ইবি প্রতিনিধি