ব্রাজিলের সাফল্য কামনায় মসজিদে গেলেন কোচ তিতে

ব্রাজিল দলের কোচের জন্য এটা একটা অলিখিত নিয়মই। কোথাও গেলে সেখানে তিনি খুঁজবেন নামকরা ধর্মীয় স্থাপনা। সেই স্থাপনায় গিয়ে প্রার্থনা করবেন। প্রার্থনা করবেন দলের জন্য, দলের সাফল্যের জন্য। এবারো তার ব্যতিক্রম হলো না। দলের সাফল্য কামনায় এবার মসজিদেও গেলেন নেইমার-রিচার্লিসনদের কোচ তিতে!

ব্রাজিলের কোচের বুধবার মসজিদে যাওয়ার খবরটি দিয়েছে গ্লোবো স্পোর্ত। সঙ্গে একটা ছবিও দিয়েছে তারা। সেখানে আরবের ঐতিহ্যবাহী সাদা আলখাল্লা পরিহিত কাতারি এক কর্মকর্তার সঙ্গে দেখা যাচ্ছে তিতেকে। তাদের সঙ্গে নিরাপত্তা কর্মকর্তা ছাড়াও অন্যান্য কজন কমকর্তাকেও দেখা যাচ্ছে। মসজিদের ভেতর বেশি সময় অবশ্য থাকেননি তিতে, ছিলেন মাত্র ১০ মিনিট। তবে মসজিদে পা রাখার উদ্দেশ্য নিয়ে কিছু বলেননি কোচ।

রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল সবশেষ টুর্নামেন্ট জিতেছিলো ২০০২ বিশ্বকাপে। সেবার বিশ্বকাপ বসেছিলো এশিয়ায় জাপান ও দক্ষিণ কোরিয়ায়। ২০ বছর বিরতি দিয়ে আবার বিশ্বকাপ ফিরেছে এশিয়ায়। এবারো হেক্সার আশায় বুধ বেঁধেছে ব্র্রাজিল। তাদের সে হেক্সা মিশন শুরু হচ্ছে আগামীকাল, বাংলাদেশ সময় রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। তার আগে দলের সাফল্য কামনায় চিচির মসজিদে যাওয়াটা স্বাগতিক কাতার ও আরব বিশ্বের ব্রাজিল সমর্থকদের কাছে তাৎপর্যপূর্ণ।

কোন মসজিদে গিয়েছিলেন তিতে? গ্লোবো স্পোর্তের প্রতিবেদনে নাম উল্লেখ নেই। তবে মসজিদের অবস্থান সম্পর্কে বলা হয়েছে, দোহায় ব্রাজিল দলের ট্রেনিং সেন্টারের কাছাকাছি অবস্থান মসজিদটির।

স্বাআলো/এসএ

.

Author
স্পোর্টস ডেস্ক