চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি সেলিম উদ্দীন, সম্পাদক ফজলে রাব্বি

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী ও সমমনা পরিষদ সভাপতিসহ ১০টি ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ ২ সহ-সভাপতিসহ ৪টি ও সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

চুয়াডাঙ্গা আইনজীবী সমিতি নির্বাচনে নির্বাচন পরিচালনা উপ-পরিষদের আহবায়ক আব্দুর রশীদ চৌধুরী শনিবার (২৬ নভেম্বর) রাত সাড়ে ছয়টায় সময় জানান, আজ আইনজীবী সমিতি মিলনায়তনে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ১৯৯টি ভোটের মধ্যে ১৯৩ জন আইনজীবী তাদের ভোট প্রয়োগ করেন। ১৮টি ভোট বাতিল হয়। বঙ্গবন্ধু আওয়ামী ও সমমনা পরিষদের প্রার্থী সভাপতি পদে এ্যাডভোকেট সেলিম উদ্দীন খান ১১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট সাইদ মাহমুদ শামীম রেজা (ডালিম) ৭২ ভোট পেয়েছেন। সহ-সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের এ্যাড. মানজার আলী জোয়ার্দ্দার হেলাল ১১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই প্যানেলের আব্দুল্লাহ আল মামুন (এরশাদ) ৯১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বঙ্গবন্ধু আওয়ামী ও সমমনা পরিষদের আমজাদ আলী শাহ পেয়েছেন ৮১ ভোট (২) একই প্যানেলের আকবর আলী (মানিক আকবর) পেয়েছেন ৭১ ভোট। সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট ফজলে রাব্বি সাগর ৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী ও সমমনা আইনজীবী পরিষদের রফিকুল আলম (রান্টু) পেয়েছেন ৫৬ ভোট। জাতীয়বাদী আইনজীবী ঐক্য পরিষদের মইন উদ্দীন পেয়েছেন ৫০ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে ছরোয়ার হোসেন (বঙ্গবন্ধু) ও এস এম হেমায়েত উল্লাহ (বেল্টু) জাতীয়তাবাদী নির্বাচিত হয়েছেন।

সদস্য নির্বাচিত হয়েছেন কাজী জুবায়ের বিন হায়দার, শাহীন রেজা, নজরুল ইসলাম বকুল, সৈয়দ ফারুক উদ্দীন আহম্মেদ, আবু তালেব ও আব্দুল জব্বার।

উল্লেখ্য, দুটি প্যানেলে ১৫টি পদে ৩০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

স্বাআলো/এসএ

.

Author
মফিজুর রহমান জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা
জেলা প্রতিনিধি