যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ, ১৩ পদে প্রার্থী ২৮

আজ শনিবার (২৬ নভেম্বর) অনুষ্ঠিত হবে যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন। ১৩টি পদের বিপরীতে তিনটি প্যানেলে ২৮ জন প্রার্থী এই নির্বাচনে অংশ নিচ্ছেন। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৫০৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে বেছে নেবেন তাদের পছন্দের প্রার্থীকে।

তবে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের দুইটি প্যানেল থেকেই সাধারণ সম্পাদকসহ চারটি পদে একই ব্যক্তি প্রার্থী হয়েছেন।

আইনজীবী সমিতির একটি সূত্র জানায়, নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতৃত্বে এবার পৃথক দুইটি প্যানেল হয়েছে। একটির নেতৃত্বে বর্তমান সভাপতি শরীফ নুর মোহাম্মদ আলী রেজা।

অপরটিতে প্রার্থী হয়েছেন সাবেক সভাপতি ও জেলা পিপি এম ইদ্রিস আলী। তবে তাদের দুই প্যানেলেরই সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন মোস্তাফিজুর রহমান মুকুল।

এদিকে রেজা প্যানেলের অন্য প্রার্থীরা হলেন, সহসভাপতি পদে আবুল কায়েস ও সিরাজুল ইসলাম লেন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল হক ইমদাদ, সহকারী সাধারণ সম্পাদক গোলাম নবী ও নব কুমার কুন্ডু, গ্রন্থাগার সম্পাদক জাহিদুল ইসলাম সুইট, সদস্য পদে নুরুল ইসলাম নুরুল, আকবর আলী, রফিকুল ইসলাম রফিক, শান্তনু সরকার পল্টন ও বুলবুল হোসেন।

অপরদিকে সভাপতি পদে এম ইদ্রিস আলীর নেতৃত্বাধীন প্যানেলের অন্য সদস্যরা হলেন, সাধারণ সম্পাদক প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল, প্যানেলের অন্যান্য প্রার্থীরা হলেন, সহসভাপতি পদে আবুল কায়েস ও খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল, সহকারী সাধারণ সম্পাদক মিতা রহমান ও নব কুমার কুন্ডু, যুগ্ম সাধারণ সম্পাদক ইদ্রিস আলী-২, গ্রন্থাগার সম্পাদক জাহিদুল ইসলাম সুইট এবং সদস্য প্রার্থী আফরোজা সুলতানা রনি, নাছিমা আক্তার রুবি, নুরুল ইসলাম নুরুল ও যুথিকা ঘোষ।

এদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের প্রার্থীরা হলেন, সভাপতি পদে মোহাম্মদ ইসহক, সহসভাপতি নাসিম বাবু ও গাজী মাহফুজুর রহমান, সাধারণ সম্পাদক প্রার্থী নুরুজ্জামান খান, যুগ্ম সম্পাদক প্রার্থী জুলফিকার আলী জুলু, সহকারী সম্পাদক প্রার্থী করিম মন্ডল ও তাহমিদ আকাশ, গ্রন্থাগার সম্পাদক প্রার্থী মুস্তাকিম মোস্তফা খান।

এই প্যানেলটি এই প্রথম সদস্য পদে প্রার্থী দিতে ব্যর্থ হয়েছেন।

এছাড়া, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের বহিস্কৃত আবু মোর্তজা ছোট স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নিয়েছেন।

এ বিষয়ে নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট ইসমত হাসার জানান, তাদের সকল প্রস্ততি শেষ। আগামীকাল শনিবার আটটি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তিনি আশাবাদী প্রতিবারের মত এবারো শান্তিপূর্ণভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

স্বাআলো/এস

.

Author
নিজস্ব প্রতিবেদক, যশোর