যশোর জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ ইসহক, সম্পাদক আবু মোর্তজা ছোট

যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের (বিএনপি) সমর্থিত প্যানেলের সভাপতি মোহাম্মদ ইসহক ১৭২ ভোট পেয়ে সভাপতি এবং একই প্যানেলের বিদ্রোহী প্রার্থী আবু মোর্তজা ছোট সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে মোহাম্মদ ইসহকের প্রতিদ্বন্দ্বী এম ইদ্রিস আলী পেয়েছেন ১৬৩ ভোট। অপরদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি প্রার্থী ও বর্তমান সভাপতি শরীফ নূর মোহাম্মদ আলী রেজা পেয়েছেন ১৫৮ ভোট।

অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে চমক দেখিয়েছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী আবু মোর্তজা ছোট। তিনি পেয়েছেন ৩২৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের প্রার্থী নুরুজ্জামান খান পেয়েছেন ৮৯ ভোট ও আওয়ামী আইনজীবী পরিষদের মোস্তাফিজুর রহমান মুকুল পেয়েছেন ৭১ ভোট।

এছাড়া সহসভাপতি পদে ঐক্য ফোরামের গাজী মাহফুজুর রহমান ২১৬ ভোট ও আওয়ামী আইনজীবী পরিষদের খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল ১৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অন্য প্রার্থী নাসিম আহম্মেদ বাবু ১৮৭, আবুল কায়েস ১৩৯ ও সিরাজুল ইসলাম লেন্টু পেয়েছেন ১৪৭ ভোট। যুগ্ম সম্পাদক পদে ঐক্য ফোরামের জুলফিকার আলী জুলু ২৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী পরিষদের ইমদাদুল হক ইমদাদ পেয়েছেন ১৪৭ ভোট ও ইদ্রিস আলী (২) পেয়েছেন ৫০ ভোট। সহকারী সম্পাদক পদে ঐক্য ফোরামের তাহমিদ আকাশ ২৬০ ও আব্দুল করিম মন্ডল ১৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের গোলাম নবী ১৫০, মিতা রহমান ১৪০ ও নব কুমার কুন্ডু পেয়েছেন ১৩৫ ভোট। গ্রন্থাগার সম্পাদক পদে ঐক্য ফোরামের মুস্তাকিম মোস্তফা খান ২৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী পরিষদের জাহিদুল ইসলাম সুইট পেয়েছেন ১৮৮ ভোট।

এছাড়া সদস্য পদে ঐক্য ফোরাম কোনো প্রার্থী দেয়নি। ফলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের বুলবুল হোসেন ৩২৪, নুর ইসলাম নুরুল ৩১৬,আফরোজা সুলতানা রনি ২৯৫, যুথিকা ঘোষ ২৮০ ও নাসিমা আক্তার রুবি ২৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন কমিশনার ইসমত হাসার, সদস্য এম সামছুর রহমান, শহিদুর রহমান, আজিজুল ইসলাম ও শাহারিয়ার আলম। এই নির্বাচনে মোট ৫০৬ জনের মধ্যে ৪৯৭ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

শনিবার (২৬ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়।

স্বাআলো/এসএ

.

Author
নিজস্ব প্রতিবেদক, যশোর