হাসপাতালে শবনম ফারিয়া, করতে হবে অস্ত্রোপচার

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া গত অক্টোবর থেকে হাসপাতালে ছুটছেন। বর্তমানে দিল্লিতে রয়েছেন তিনি।

রবিবার (২৭ নভেম্বর) সেখানকার হাসপাতালে ভর্তি হবেন এই অভিনেত্রী। এরপর তার অস্ত্রোপচার করা হবে।

জানা গেছে, অনেকদিন ধরেই নিশ্বাস নিতে সমস্যা হচ্ছিলো ফারিয়ার। ভাবছিলেন, বংশগতভাবে রোগটি হয়ত এবার তাকে ধরেছে। কেননা এর আগে তার বাবা, মা ও বড় বোনের হার্টে জটিলতা ছিল। সেকারণেই দ্বারস্থ হয়েছিলেন হৃদরোগ বিশেষজ্ঞের। দেশ-বিদেশে একাধিক চিকিৎসক দেখিয়েছেন তিনি।

কিন্তু চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে জানান, তার হৃদয়টা এখনও শতভাগ ফ্রেশ আছে। তবে জটিলতা রয়েছে নাকে! নাকের হাড় ক্রমশ বেঁকে যাচ্ছে তার। সেকারণেই শ্বাসকষ্টজনিত সমস্যা ভোগাচ্ছে তাকে। এ সমস্যা থেকে নিস্তার পেতে হলে যেতে হবে ছুরি কাঁচির নিচে।

এ প্রসঙ্গে ফারিয়া বলেন, আমার প্রায় সবসময় ঠাণ্ডা লেগে থাকত। এরপর এক বছর ধরে খেয়াল করছিলাম নিশ্বাস নিতে বেশ কষ্ট হচ্ছে। ফলে ধরেই নিয়েছি এটা আমার পারিবারিক সূত্রে পাওয়া হৃদয়ের জটিলতা। সে হিসেবে অনেক কার্ডিয়াক স্পেশালিস্ট দেখিয়েছি। অবশেষে দিল্লি এসে নিশ্চিত হলাম, সমস্যাটা কার্ডিয়াক নয়, নাকে। আমার নাকের একটা হাড় বাঁকা। যা ক্রমশ বাঁকছে। সেটি কেটে ফেললে সমস্যা সমাধান হবে বলে চিকিৎসক বলেছেন। তাই এখানে আসা।’

এদিকে ফারিয়ার অস্ত্রপচারজনিত কারণে একাধিক কাজ জমে গেছে ফারিয়ার হাতে। সেকারণে খুব বেশিদিন বিশ্রাম নিতে পারবেন না তিনি। অস্ত্রপচার শেষে তিনদিন হাসপাতালে থাকবেন। সেখান থেকে ছুটি পেয়ে উঠবেন দিল্লিতে বড় বোনের বাসায়। ৭ ডিসেম্বর ঢাকায় ফিরে কিছুদিন বিশ্রাম নিয়েই যোগ দেবেন কাজে।

স্বাআলো/এসএস

.

Author
বিনোদন ডেস্ক