মেসির হাতে বাংলাদেশের পতাকা!

বাংলাদেশে লিওনেল মেসির ভক্ত সমর্থক নেহায়েত কম নয়। ঢাকায় তো বটেই, বাংলাদেশের বিভিন্ন অংশে তার খেলা দেখতে রাত জাগেন অনেক ভক্তই। বিশ্বকাপে এই নিশাচর সমর্থকদের সংখ্যা কেবল বেড়েছেই।

তবে তাই বলে আর্জেন্টাইন মহাতারকা বাংলাদেশের জার্সি হাতে তুলে নেবেন? এমনটাই দেখা গেছে সম্প্রতি। আর্জেন্টাইন পেশাদার ফুটবল লিগের ইংরেজি টুইটারে একটা ছবি পোস্ট করা হয়েছে, সেখানে দেখা গেছে মেসির হাতে বাংলাদেশের লাল-সবুজ পতাকা!

ছবিটা যে আসল নয়, তা দেখলেই বুঝা যায়। মেক্সিকোরর বিপক্ষে আর্জেন্টাইন অধিনায়কের গোল উৎসবের ছবি ছিলো সেটি। সেখানেই ফটোশপ করে বসিয়ে দেয়া হয়েছে বাংলাদেশের পতাকা।

ক্যাপশনে অবশ্য খুব বেশি কিছু বলা হয়নি। ফিস্ট বাম্পের ইমোজির সঙ্গে মেসি আর বাংলাদেশের নাম জুড়ে দিয়ে বুঝানো হয়েছে, মেসির পাশেই আছে বাংলাদেশ।

মূলত বাংলাদেশে আর্জেন্টিনার বিশাল ভক্তগোষ্ঠীকে সম্মান জানাতেই আর্জেন্টাইন ফুটবল লিগের ইংরেজি অ্যাকাউন্ট থেকে করা হয়েছে এই পোস্ট। সেই টুইট আবার আর্জেন্টিনার পেশাদার ফুটবল লিগের মূল অ্যাকাউন্ট থেকেও রিটুইট করা হয়েছে।

এমনটা অবশ্য এবারই প্রথম করেনি এই অ্যাকাউন্ট। মেক্সিকোর বিপক্ষে জয়ের পর ঢাকা বিশ্ববিদ্যালয় অঞ্চলে পতাকা মিছিল বের করেন আর্জেন্টিনা সমর্থকরা। সেই ক্লিপও প্রকাশ করা হয়েছে সেই অ্যাকাউন্টে। সেই একই দিন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের জয়ের আনন্দের মুহূর্তটিও শেয়ার করেছিলো সেই অ্যাকাউন্ট।

বিশ্বকাপ শুরুর আগে শরীয়তপুরে আর্জেন্টাইন সমর্থকদের পতাকা র‍্যালি অনুষ্ঠিত হয়েছিলো। সেই অ্যাকাউন্টে দেখা গেছে সেই ক্লিপও।

স্বাআলো/এস

.

Author
স্পোর্টস ডেস্ক