স্কুলছাত্রীকে ধর্ষণ, প্রধান শিক্ষকের যাবজ্জীবন

স্কুলছাত্রী ধর্ষণ মামলায় রাঙ্গামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহিমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করেছে আদালত।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রাঙ্গামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ এম ইসমাইল হোসেন এ রায় প্রদান করেন।

রায়ে উল্লেখ করা হয়, রাঙামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি আর.এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যালয়ের ছাত্রাবাসের ভেতরে ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করেছেন মর্মে রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে প্রমাণ করেত সক্ষম হয়েছে।

রায়ে আরো উল্লেখ করা হয়, উক্ত অপরাধের দায়ে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং এর অতিরিক্ত ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন বছর কারাদণ্ড প্রদান করা হয়। এই অর্থদণ্ড আদায় করে ভুক্তভোগীকে কারাগারে প্রদানের জন্য নির্দেশ দেন আদালত।

এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করলেও আসামি পক্ষ রায়ে অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে যাওয়ার কথা জানান।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোখতার আহমেদ বলেন, আমরা এই রায়ে খুশি না। এই মামলায় আমরা ন্যায় বিচার পাইনি। উচ্চ আদালতে এই রায়ের বিরুদ্ধে আপিল করবো।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাজীব চাকমা বলেন, আদালত যে রায় দিয়েছেন তাতে আমরা খুশি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) সাইফুল ইসলাম অভি জানান, আমরা রায়ে সন্তোষ প্রকাশ করছি। আমরা মামলাটি প্রমাণ করতে সক্ষম হয়েছি। আদালত আজকে আসামিকে নারী ও শিশু নির্যাতন দমন আইনে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

স্বাআলো/এসএস

.