পটুয়াখালীতে কমিউনিটি ক্লিনিক স্টাফ ও সিএসও প্রতিনিধিদের প্রশিক্ষণ

রাইট টু গ্রো প্রকল্পের কমিউনিটি ক্লিনিক স্টাফ ও সিভিল সোসাইটি অর্গানাইজেশন (সিএসও) প্রতিনিধিগণের সক্ষমতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে।

সিভিল সার্জন অফিস, পটুয়াখালী এর আয়োজনে বুধবার (৩০ নভেম্বর) ইপিআই ভবন হল রুমে ম্যাক্স ফাউন্ডেশন বাংলাদেশ ও সোসাইটি ডেভলপমেন্ট এজেন্সী (এসডিএ) সহযোগিতায় প্রশিক্ষণটি উদ্বোধন করেন সিভিল সার্জন ডাঃ এস এম কবির হাসান ।

এসময় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুমন কুমার বালা, ম্যাক্স ফাউন্ডেশন বাংলাদেশ প্রোগ্রাম অফিসার মতিউর রহমান, রাইট টু গ্রো প্রকল্প প্রজেক্ট ম্যানেজার শামীমা নাসরীনসহ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, মেডিক্যাল অফিসারগন, এসডিএ‘র প্রতিনিধি, ম্যাক্স ফাউন্ডেশন বাংলাদেশ রাইট টু গ্রো প্রকল্পের কর্মকর্তা, কমিউনিটি ক্লিনিক স্টাফ ও সিভিল সোসাইটি অর্গানাইজেশন (সিএসও) প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন ।

ম্যাক্স ফাউন্ডেশন বাংলাদেশ পটুয়াখালী জেলার পটুয়াখালী ও গলাচিপা উপজেলার ১৪টি ইউনিয়নে রাইট টু গ্রো প্রকল্প বাস্তবায়ন করছে। ২০২১-২০২৫ মেয়াদে এই প্রকল্পের মূল লক্ষ্য হচ্ছে, প্রতিটি শিশুই তার পূর্ণ সম্ভাবনায় পৌঁছতে সক্ষম হবে। এ লক্ষ্যে প্রতিটি শিশুর জন্য একটি স্বাস্থ্যকর জীবনের সূচনা করার জন্য কাজ করে যাচ্ছে। এ জন্য পাচঁ বছর বয়সের নিচে প্রতিটি শিশুর সঠিকভাবে বেড়ে উঠার জন্য ওয়াস, পুষ্টি, ওজন-উচ্চতা পরিমাপসহ অন্যান্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করা জরুরী। এরই ধারাবাহিকতায় প্রকল্প বাস্তবায়নের কাজের অংশ হিসেবে অত্র জেলার স্বাস্থ্য বিভাগের অধীনে ‘রাইট টু গ্রো’ প্রকল্পের কর্ম এলাকার কমিউনিটি ক্লিনিক স্টাফ এবং প্রকল্পের স্টেকহোল্ডার এবং সিভিল সোসাইটি অর্গানাইজেশন (সিএসও)-এর প্রতিনিধিগণের সক্ষমতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ ১ দিনব্যাপী ৭টি ব্যাচে মোট ২০৬ জন এ প্রশিক্ষণ গ্রহণ করবেন। উক্ত প্রশিক্ষণটি ২৯ নভেম্বর থেকে চলমান রয়েছে ।

স্বাআলো/এসএস

.

Author
জেলা প্রতিনিধি, পটুয়াখালী