মাগুরায় মানবিক প্রজন্ম গড়ে তোলার প্রত্যয়ে খুলনা বিভাগীয় রেড ক্রিসেন্ট যুব সমাবেশ অনুষ্ঠিত

স্বেচ্ছাসেবা কার্যক্রমকে আরো গতিশীল করতে এবং একটি মানবিক প্রজন্ম গড়ে তোলার প্রত্যয়ে মাগুরায় অনুষ্ঠিত হলো খুলনা বিভাগীয় রেড ক্রিসেন্ট যুব সমাবেশ ২০২২।

আজ শুক্রবার (২ ডিসেম্বর) স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে খুলনা বিভাগের রেড ক্রিসেন্টের ১২টি ইউনিটের ৬০০ যুব সদস্য অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভাগীয় এ সমাবেশের উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মেজর জেনারেল এটিএম আবদুল ওয়াহাব (অব.)।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার।

মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান পঙ্কজ কুমার কুণ্ডুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান নূর-উর-রহমান, ব্যবস্থাপনা পর্ষদের সম্মানিত সদস্যবৃন্দ, বিভিন্ন ইউনিটের চেয়ারম্যান ও কার্যনির্বাহী সদস্যবৃন্দ, মহাসচিব কাজী শফিকুল আযম, আইএফআরসি এর হেড অব ডেলিগেশন সঞ্জীব কাফলে, মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বীরমুক্তিযোদ্ধা মেজর জেনারেল এটিএম আবদুল ওয়াহাব (অব.) বলেন, যেকোনো দুর্যোগে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা সাহসিকতার সাথে মানবিক কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চার দশকের বেশি সময় ধরে বিপন্ন মানুষের পাশে থেকে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। সেবামূলক এ কার্যক্রমে সোসাইটির চালিকাশক্তি যুব স্বেচ্ছাসেবকরা। সোসাইটিসহ দেশের উন্নয়নে এসব স্বেচ্ছাসেকদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার পরামর্শ দেন তিনি। এসময় আন্তর্জাতিক ফেডারেশন অফ রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির গভর্নিং বোর্ডের সদস্য নির্বাচিত হওয়ায় যুব সমাবেশে তাকে সম্মাননা প্রদান করা হয়।

পরে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা সমাবেশ উপলক্ষ্যে দিনব্যাপি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি গ্রহণ করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাগুরা ইউনিট।

স্বাআলো/এস

.

Author
লিটন ঘোষ জয়, মাগুরা
জেলা প্রতিনিধি