জনসমুদ্রে পরিণত হবে চট্টগ্রামে শেখ হাসিনার জনসভা

জনসভা উপলক্ষে চট্টগ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার (৪ ডিসেম্বর) দুপুরে পলোগ্রাউন্ডে জনসভায় ভাষণ দেবেন তিনি।

এ উপলক্ষে বন্দরনগরী সেজেছে অপরূপ সাজে। উৎসবের আমেজে প্রধানমন্ত্রীকে বরণের সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এই জনসভার আয়োজন করা হয়েছে।

এছাড়া একটি ১৬০ ফুট লম্বা নৌকার আদলে সভা মঞ্চ তৈরি করা হয়েছে পলোগ্রাউন্ড মাঠে। এদিকে জনসভাস্থলকে ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

জনসভা ছাড়াও চট্টগ্রামে বেশ কয়েকটি কর্মসূচিতে যোগ দেবেন প্রধানমন্ত্রী। তিনি সকালে ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে সামরিক বাহিনীর একটি অনুষ্ঠানে যোগ দেবেন। রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২২ এ যোগ দেবেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে দুপুরে হেলিকপ্টারে চট্টগ্রাম স্টেডিয়ামে যাবেন তিনি। স্টেডিয়াম থেকে গাড়িতে প্রধানমন্ত্রী পলোগ্রাউন্ডে জনসভায় যোগ দেবেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম সফরে ৩০টি প্রকল্পের উদ্বোধন এবং চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এজন্য জনসভার মঞ্চের পাশে ভিত্তিফলকগুলো স্থাপন করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, চট্টগ্রাম আওয়ামী লীগ ও সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে চট্টগ্রাম মহানগর জনসমুদ্রে পরিণত হবে।

স্বাআলো/এসএ

.

Author
চট্টগ্রাম ব্যুরো