নড়াইলে বনজ, ফলদ, ভেষজ ও মিশ্র বাগান ‘স্বর্ণলতা’ এর উদ্বোধন

নড়াইল সদর উপজেলা পরিষদের পতিত জমিতে এর সৃজিত বনজ, ফলদ, ভেষজ ও মিশ্র বাগান ‘স্বর্ণলতা’ এর উদ্বোধন করা হয়েছে।

রবিবার সদর উপজেলা পরিষদের আয়োজনে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের সহযোগিতায় সদর উপজেলা পরিষদ চত্বরে নির্মিত ‘স্বর্ণলতা’ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উদ্বোধন করেন প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাবিবুর রহমান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলামের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নড়াইলের উপ-পরিচালক ফকরুল হাসান, কৃষি-সম্প্রসারণ অধিদফতর নড়াইলের উপ-পরিচালক কৃষিবিদ দিপক কুমার রায়, সহকারী বন রক্ষক অনিতা মন্ডল, সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম বলেন, জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান স্যার আমাদের এ কাজে সব সময় স্বাগত জানান, আমরা তারই নির্দেশনায় কাজ করছি, বৃক্ষরোপন আমি সব সময় গুরত্ব দিয়ে থাকি, সে কারণে আমার এলাকায় সে সব তহশীল অফিস আছে সেখানে জেলা প্রশাসকের সহযোগীতায় মাল্টা বাগান, ফুল বাগানসহ শোভা বর্ধনকারী কাজ করছি। আমাদের এ বৃক্ষরোপণ তথা সবুজয়ায়ন অব্যহত থাকবে।

জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান বলেন, আমি খুবই আনন্দিত যে সদর উপজেলা চেয়ারম্যান এর পৃষ্ঠপোষকতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, কৃষি অফিস, বনবিভাগসহ সকলের সহযোগীতায় ‘স্বর্ণলতা’ নামে একটি উপজেলার পতিত জমিতে ফুল, ফলসহ বনজ, ফলদ, ভেষজ ও মিশ্র বাগান তৈরি করেছেন, এটি একটি মডেল বাগান হবে, যেটা দেখে যে সব, অফিস আদালতসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ফাঁকা জায়গা আছে সেখানে সবাই এ ধরনের বাগান করতে উদ্বুদ্ধ হবে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ নির্দেশনা, অনাবাদি, পতিত কোনো জায়গা ফাঁকা রাখা যাবে না, ফুল, ফলসহ যে কোনো গাছ লাগাতে হবে। আমি আশা করি এ বাগান খুব শিগ্রই ফুল-ফলে ভরে যাবে, বাগানটি মডেল বাগানে রুপান্তরিত হবে।

স্বাআলো/এসএ

.

Author
সুজয় বকসী, নড়াইল