ইবি শাপলা ফোরামের সভাপতি মামুন, সম্পাদক মাহবুব

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষকদের সংগঠন ‘শাপলা ফোরাম’র নতুন কার্যনির্বাহী পরিষদ গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান ও সাধারণ সম্পাদক হিসেবে ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান মনোনীত হয়েছেন।

গতকাল রবিবার (৪ ডিসেম্বর) সংগঠনটির ২২৫ জন ভোটারের ভোটে ১৫ জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন। পরে নির্বাচিত সদস্যের পরামর্শের ভিত্তিতে সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

সোমবার (৫ ডিসেম্বর) শাপলা ফোরামের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. দেবাশীষ শর্মা বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া পরিষদে সহ-সভাপতি হিসেবে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীন, যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান ও কোষাধ্যক্ষ হিসেবে কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ইব্রাহিম আবদুল্লাহ মনোনীত হয়েছেন।

সংগঠনের অন্য কার্যনির্বাহী সদস্যরা হলেন- অধ্যাপক ড. মিয়া রাসিদুজ্জামান (ইংরেজি), অধ্যাপক ড. মাহবুবুল আরফিন (ব্যবস্থাপনা), অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), অধ্যাপক ড. রবিউল হোসেন (বাংলা), অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার (আইসিটি), অধ্যাপক ড. আতিকুর রহমান (ফলিত রসায়ন ও কেমিকৌশল), সহযোগী অধ্যাপক ড. শাহেদ আহমেদ (অর্থনীতি), সহযোগী অধ্যাপক ড. সাদেক আলী (আইসিটি), সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন (সিএসই) ও সহযোগী অধ্যাপক ড. হোসাইন ফারুকী (বায়োটেকনোলজি এ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং)।

নবনির্বাচিত সভাপতি অধ্যপক ড. মামুনুর রহমান বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষকদেরকে সাথে নিয়ে কাজ করবো। পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাবো।

স্বাআলো/এসএস

.

Author
মোর্শেদ মামুন, ইবি প্রতিনিধি