কেমন যাবে আপনার আজকের দিনটি, জেনে নিন রাশিফলে

পুরনো জ্যোতিষশাস্ত্র এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়।

মেষ: নতুন মানুষের সঙ্গে দেখা করার জন্য দিনটি মঙ্গলজনক। সঙ্গীকে বেশি সময় দিতে হবে। বাড়িতে অতিথি আসতে পারেন। শিক্ষার্থীদের জন্য আজ বেশ খারাপ সময় কাটতে পারে। মা-বাবার সঙ্গে মনোমালিন্য হতে পারে।

বৃষ: শারীরিক দিক থেকে আজ ভালো দিন। ভবিষ্যতের কথা ভাবতে হবে। পাওনা টাকা আদায় হতে পারে। বড় ভাইয়ের সঙ্গে পারিবারিক বিষয় নিয়ে ঝগড়া হতে পারে। প্রেমিকার মন জয় করতে বিশেষ কোনো উপহার দিতে হতে পারে।

মিথুন: বিনিয়োগের দিকটি ভালভাবে বুঝে নিতে হবে। অতিরিক্ত ভোগের জন্য খরচ হতে পারে। কর্মক্ষেত্রে ছুটি নিতে পারলে ভালো হয়। নিজের কৃতিত্বের জন্য পুরস্কার পাবেন। আপনার বিশ্বাসে কেউ আঘাত করতে পারেন।

কর্কট: প্রতিবেশীর সঙ্গে বিবাদের আশঙ্কা। কর্মচারীর বুদ্ধিতে ব্যবসায় উন্নতি হতে পারে। কোনো বিষয়ে মানসিক চাপ থাকবে। প্রেমে সাফল্য আসবে। পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইয়ের সঙ্গে অশান্তির আশঙ্কা।

সিংহ: আপনার দ্বারা কর্মস্থানে অনিষ্ট হতে পারে। ব্যবসা মোটামুটি যাবে। আয়ের পরিমাণ ভালো থাকলেও দারিদ্র্য আপনার পিছু ছাড়বে না। কর্মক্ষেত্রে সুবিবেচক হিসেবে উন্নতির সম্ভাবনা আছে। নিদ্রাহীনতার জন্য শারীরিক দুর্বলতা থাকবে। পরিবারে সম্মান বাড়বে।

কন্যা: যেকোনো কারণে বদনাম হওয়ার আশঙ্কা আছে। ব্যবসায় পরিশ্রম বাড়লেও লাভ সঠিক থাকবে। পুরোনো ক্ষত নিয়ে ব্যথা বাড়তে পারে। নতুন বন্ধু প্রাপ্তি হতে পারে। নিজের বুদ্ধিতে শত্রুকে জয় করতে সক্ষম হবেন। সহকর্মীর বাজে ব্যবহারে কর্মস্থানে বিরক্তি আসতে পারে। সহকর্মীর ব্যবহারে মন খারাপ হতে পারে।

তুলা: ব্যবসায় চিন্তা বাড়তে পারে। বাবা-মায়ের সঙ্গে মতের অমিল হবে। চোখ নিয়ে একটু সাবধান থাকুন। সুযোগসন্ধানীদের কাছ থেকে সাবধান থাকুন। কর্মস্থানে সম্মান প্রাপ্তির সম্ভাবনা আছে। আজ শুভ কিছু করার কথা ভাবতে পারেন।

বৃশ্চিক: ব্যবসায় বাড়তি লাভ হওয়ার সম্ভাবনা আছে। বাকপটুতায় আজ সবার মন জয় করতে সক্ষম হবেন। সামাজিক কাজে খুব সুনাম পাবেন। ভ্রমণের পরিকল্পনা না করাই ভালো। আমদানি-রফতানি ব্যবসা ভালো যেতে পারে।

ধনু: কিছু উপহার পেতে পারেন। সন্তানের জন্য স্ত্রীর সঙ্গে বিবাদের আশঙ্কা। অভিজ্ঞ ব্যক্তির সঙ্গে ধর্ম নিয়ে আলোচনা করার সুযোগ পাবেন। প্রতিবেশীর ঝামেলায় বেশি কথা না বলাই শ্রেয়। প্রেমে না এগোনোই ভালো হবে। শারীরিক একটু সমস্যা দেখা দেবে।

মকর: আপন শত্রু থেকে সাবধান থাকা দরকার। পরিবারে অশান্তির জন্য কাজে ব্যাঘাত ঘটবে। ধর্ম ও দর্শন আলোচনায় সম্মান পাবেন। খুব পরিচিত কারও সঙ্গে হঠাৎ দেখা হতে পারে। অনেক দিনের আটকে থাকা কাজ সম্পূর্ণ হওয়ার সম্ভাবনা। ভাই সম্পর্কিত কারো থেকে উপকার পেতে পারেন।

কুম্ভ: আজ একটু বিপদের ঝুঁকি আছে। অস্থির ভাব থাকায় ভালো কাজ হাতছাড়া হওয়ার আশঙ্কা আছে। সম্পত্তি সংক্রান্ত মামলায় সুফল পেতে পারেন। স্বামী-স্ত্রী একসঙ্গে ব্যবসায় সাফল্য পেতে পারেন। সন্তানের চাকরির জন্য প্রভাবশালী ব্যক্তির সঙ্গে আলোচনা হতে পারে।

মীন: মানসিক শান্তি থাকবে। আর্থিকভাবে ভালো দিন। প্রেমের সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে সুযোগ বাড়বে। ভাই-বোনদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। স্বামী-স্ত্রীর সম্পর্কে উন্নতির সম্ভাবনা রয়েছে। সব কাজ খুব বিচক্ষণতার সঙ্গে করতে হবে।

স্বাআলো/এস

.