‘গণঅবস্থানের নামে বিএনপি জনদুর্ভোগ সৃষ্টি করলে ছাড় নয়’

‘গণঅবস্থান’ কর্মসূচির নামে বিএনপি জনদুর্ভোগ সৃষ্টি করলে তা সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, কর্মসূচির নামে বিএনপি ধংসাত্মক কোনো কাজ হলে তা কঠোরভাবে দমন করা হবে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দফতরের মুজিব কর্নারের উদ্বোধন শেষে সাংবাদিকের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপির কর্মসূচিতে সরকার কখনো বাধা দেয়নি। কিন্তু তাদের বিগত সব কর্মসূচিতে সহিংসতা হয়েছে। এবার গণঅবস্থানের নামে রাস্তা অবরোধ, ভাঙচুর কিংবা ধংসাত্মক কোনো কাজ করলে নিরাপত্তা বাহিনী তা প্রতিহত করবে।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ডিএমপি কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকতারা।

এদিকে, মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীতে গণঅবস্থান কর্মসূচি পালনের অনুমতি পেতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে যাচ্ছে বিএনপির দুই সদস্যের প্রতিনিধি দল।

গত ৩০ ডিসেম্বর সরকার পতন, সংসদ ভেঙে দেওয়াসহ ১০ দফা দাবিতে আগামী ১১ জানুয়ারি রাজধানীসহ দেশের বিভাগীয় শহরগুলোতে গণঅবস্থান কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বিএনপির ঘোষণা অনুযায়ী, ১১ জানুয়ারি বেলা ১১টায় ঢাকায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে গণঅবস্থান কর্মসূচি শুরু হবে এবং শেষ হবে বিকেল ৩টায়।

স্বাআলো/এসএস

.

Author
ঢাকা অফিস