দায়িত্ব পেলে কী করবে সাকিব, জানতে চান পাপন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অব্যবস্থাপনা নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার সে বিষয়ে মুখ খুললেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। সিইও হলে কি করতে সাকিব, সে বিষয়ে জানতে চান পাপন।

বিপিএলের নবম আসরের শুরু থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। গালফ অয়েল বাংলাদেশ লিমিটেড কোম্পানিতে একদিনের জন্য চিফ এক্সিকিউটিভ অফিসারের (সিইও) দায়িত্ব গ্রহণের দিনে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তিনি।

বিপিএল আয়োজনের দায়িত্ব পেলে কী করতেন, এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেছিলেন, আমাকে বিপিএলের সিইওয়ের দায়িত্ব দেওয়া হলে বেশি দিন লাগবে না। আমার ধারণা, ১ থেকে ২ মাস লাগবে সব কিছু ঠিক করতে। খুব বেশি হলে দুই মাসও লাগার কথা না। দুই মাস তো অনেক দূরের কথা বলেছি।

সাকিবের এমন মন্তব্যের পর ক্রিকেটপাড়ায় বেশ আলোচনা চলে। এবার মুখ খুলেছেন নাজমুল হাসান পাপন। সম্প্রতি ‘নট আউট নোমানের’ সঙ্গে একান্ত আলাপচারিতায় পাপন বলেন, ক্রিকেটার থাকা অবস্থায় তো আর সিইও হতে পারবে না। তাহলে এসব বলতে তো আর অসুবিধা নেই। এখন আমি যদি বলি বা আপনি যদি বলেন আমি যদি সাকিব হতাম এটা করবো। এটা আপনি বলেই দিচ্ছেন এটা সম্ভব না। ও পরোক্ষভাবে বলেই দিছে এটা সম্ভব না। এটাকে আমি যেভাবে দেখি আরকি।

আসলেই যদি সাকিব দায়িত্ব পান, তবে কি করবেন সেবিষয়ে জানতে চেয়ে পাপন বলেন, সে আসলেই সিইও হতে চাইলে হতে দিতাম। কিন্তু সে তো খেলার জন্য এক দলের কাছে টাকা নিয়ে নিয়েছে। আর দায়িত্ব পেলেই বা কি পরিবর্তনটা করতো? হ্যাঁ, বড়জোর বলতে পারতো আমি এফটিপির খেলা খেলবো না, এইতো। আমরা তো এটা মানি না।

স্বাআলো/এসএ

.

Author
স্পোর্টস ডেস্ক