নড়াইলে সুলতান মেলায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের জন্মজয়ন্তী স্মরণে নড়াইলে অনুষ্ঠিত ১৪ দিনব্যাপী ‘সুলতান মেলা’ ৪র্থ দিন অনুষ্ঠিত হলো শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা। শিশুদের চিত্রকর্মে ফুটে ওঠে এসএম সুলতানের জীবন ও কর্ম, গ্রামীণ দৃশ্যের ছবিসহ বিভিন্ন ছবি।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বেলা সাড়ে ১০টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত চারটি গ্রুপে দুই শতাধিক শিশু শিল্পীর অংশগ্রহণে এ চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিবছর এ মেলায় চিত্রাংকন প্রতিযোগিতা শুক্রবার-শনিবার হয়ে থাকে। এ বছর শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকায় শিশুদের উপস্থিতি ছিল অন্য বারের থেকে কিছু কম। কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের নিয়ে আসলেও অন্য বারের থেকে উপস্থিতির হার কম ছিলো। চিত্রাংকন শেষে ভিক্টোরিয়া কলেজের মাল্টিপারপাস হলে রচনা প্রতিযোগিতা অনুষ্টিত হয়।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী, নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন সিকদার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, এসএম সুলতান সংগ্রহশালা এর কিউরেটর তন্দ্রা মূখার্জা, চিত্রশিল্পী সমীর বৈরাগী, জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের কর্মকর্তা, প্রতিযোগী ও অভিভাবকগণসহ অনেকে উপস্থিত ছিলেন।

স্বাআলো/এসএস

.

Author
সুজয় বকসী, নড়াইল