থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

এএইচএফ অনূর্ধ্ব-২১ টুর্নামেন্টে বাংলাদেশ ফাইনালে উঠেছে। ওমানে চলমান এই টুর্নামেন্টের সেমিফাইনালে আজ থাইল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছে লাল-সবুজের দল। আগামীকাল বৃহস্পতিবার (১১ জানুয়ারি) শিরোপার জন্য খেলবে কোচ মামুনুর রশীদের শিষ্যরা। এই টুর্নামেন্টে সেমিফাইনালে খেলার মাধ্যমে বাংলাদেশ ইতোমধ্যে যুব এশিয়া কাপ নিশ্চিত করেছে।

গ্রুপপর্বে বাংলাদেশ বেশ দাপটের সঙ্গেই প্রতিটি ম্যাচ জিতেছে। সেমিফাইনালে জয় তুলে নিতে অবশ্য বেশ বেগ পেতে হয়েছে। থাইল্যান্ড বাংলাদেশকে গোলশূন্য রেখেছিলো তিন কোয়ার্টার।

বাংলাদেশের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছিলো ৪৭ মিনিট পর্যন্ত। জীবন ফিল্ড গোল থেকে বাংলাদেশকে লিড এনে দেন। বাংলাদেশ এগিয়ে যাওয়ার পর ম্যাচে সমতা আনার চেষ্টা করে থাইল্যান্ড। কিন্তু লাভ হয়নি, উল্টো ৮ মিনিট পর আবার পিছিয়ে পড়ে। হোসেনের পেনাল্টি কর্ণার থেকে করা গোলে বাংলাদেশ খানিকটা হাফ ছেড়ে বাঁচে।

শ্রীলঙ্কাকে ১৪-০ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশ

হকিতে খুব দ্রুততম সময়ে দুই গোল পরিশোধের সম্ভাবনা থাকে। তাই কোচ মামুনুর রশীদ ম্যাচের বাকি সময় আক্রমণাত্মক খেলিয়ে গোলের চেষ্টা অব্যাহত রাখেন। ৫৭ মিনিটে মোঃ হাসান ফিল্ড গোল করলে বাংলাদেশের ফাইনাল নিশ্চিত হয়।

কিছুক্ষণ পর দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক ওমান ও উজবেকিস্তান। এই ম্যাচে স্বাগতিক ওমানই ফেভারিট। দ্বিতীয় সেমিফাইনালে জয়ী দলের সঙ্গে আগামীকাল বাংলাদেশ সময় রাত ৮টায় শিরোপার জন্য নামবে লাল-সবুজের দল।

স্বাআলো/এস

.

Author
স্পোর্টস ডেস্ক