মডেল পিয়াসার বিচার শুরুর আদেশ

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় মডেল ফারিয়া মাহাবুব পিয়াসার বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১১ জানুয়ারি) এ মামলায় পিয়াসার বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য ১৭ এপ্রিল দিন ধার্য করে দেন ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোরশেদ আলম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বিপুল দেবনাথ জানান, জামিনে থাকা পিয়াসা এদিন আদালতে উপস্থিত ছিলেন। বিচারক অভিযোগ পড়ে শোনানোর পর তিনি কাঠগড়ায় দাঁড়িয়ে নিজেকে নির্দোষ দাবি করে সুষ্ঠু বিচার দাবি করেন।

এ মামলা থেকে অব্যাহতিও চেয়েছিলেন পিয়াসা। শুনানি শেষে বিচারক সেটি খারিজ করে তার বিচার শুরুর আদেশ দেন।

জবানবন্দিতে অস্ত্রের তথ্য দিলেন মডেল পিয়াসা

২০২১ সালের ১ আগস্ট রাতে পিয়াসার বারিধারার বাসায় অভিযান চালিয়ে মদ, ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়। একই রাতে মোহাম্মদপুরের বাবর রোডের বাসায় অভিযান চালিয়ে মদ, ইয়াবাসহ মডেল মৌকে গ্রেফতার করা হয়।

তখন গোয়েন্দা পুলিশ বলেছিলো, পিয়াসা ও মৌ বাড়িতে ‘পার্টি’ করে বিভিন্নজনকে আমন্ত্রণ জানাতেন, সেই ছবি তুলে রেখে পরে তাদের ‘ব্ল্যাকমেইল’ করতেন।

পরীমনি-হেলেনা-পিয়াসা-মৌ-রাজসহ ৮ জনের ব্যাংক হিসাব তলব

গুলশান থানায় করা মামলায় পিয়াসাকে চারদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। রিমান্ডে তার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ৫ আগস্ট নগরীর ভাটারা এলাকা থেকে ইয়াবা জব্দ করা হয়। ওই ঘটনায় পিয়াসা ও তার সহযোগী শরিফুল হাসান ওরফে মিশু হাসানের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ভাটারা থানায় আরেকটি মামলা করা হয়।

সিআইডির পরিদর্শক আব্দুল লতিফ ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর গুলশান থানার মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে চার্জশিট জমা দেন।

স্বাআলো/এস