সুন্দরবন থেকে চার ভারতীয় জেলে আটক

অবৈধভাবে বাংলাদেশ জলসীমায় ঢুকে মাছ ধরার অভিযোগে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বন বিভাগের সদস্যরা ভারতীয় চার জেলেকে আটক করেছেন।

আজ শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরে শ্যামনগর থানায় পাসপোর্ট আইনে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার সকালে পশ্চিম সুন্দরবনের মান্দারবাড়িয়া এলাকা থেকে বন বিভাগের পেট্রোল টিমের সদস্যরা তাদের আটক করেন। এ সময় আটক জেলেদের কাছ থেকে ব্যবহৃত একটি ইঞ্জিনচালিত নৌকা, মাছ শিকারের জালসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

আটককৃত জেলেরা হলেন- সুজিত মণ্ডল, অনুপ মজুমদার, গৌরাঙ্গ মণ্ডল ও শংকর মণ্ডল। ভারতীয় নাগরিক এসব জেলে ভারতের পশ্চিমবঙ্গের বসিরহাট মহকুমার দক্ষিণ চব্বিশ পরগনা জেলার চরখালী, বাসন্তী, জেলেখালী ও বেতবাড়িয়া এলাকায় বসবাসকারী।

আটক সুজিতসহ তার সহযোগীরা জানান, তিন দিন আগে ভারতীয় সুন্দরবনে মাছ শিকারে যান তারা। ঘন কুয়াশার কারণে বুধবার রাতে তারা দিক হারিয়ে ফেলার কারণে ভুল করে বাংলাদেশের ভূখণ্ডে ঢুকে পড়েন।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক ইকবাল হোসাইন চৌধুরী জানান, বুড়িগোয়ালিনী স্টেশন অফিসার নুর আলমের নেতৃত্বে নিয়মিত টহলের সময় চার ভারতীয় জেলেকে আটক করা হয়। আজ দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

স্বাআলো/এস

.

Author
জেলা প্রতিনিধি, সাতক্ষীরা