সুলতান মেলায় অপ্রীতিকর ঘটনায় মিথ্যা মামলা প্রত্যাহার ও মেলা বন্ধের দাবিতে মানববন্ধন

বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের জন্মজয়ন্তী স্মরণে নড়াইলে অনুষ্ঠিত সুলতান মেলায় নিন্মমানের খাবার বিক্রয়ের প্রতিবাদ করায় এলাকার সাধারণ জনগণ ও ছাত্রদের নামে মিথ্যা মামলার প্রত্যাহার ও মেলায় সঠিক তদারকি না করায় মেলা বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ জানুয়ারি) বেলা ১১টায় নড়াইল প্রেসক্লাাবের সামনে নড়াইল-যশোর সড়কে সচেতন নাগরিক ও সাধারন শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সজিব বিশ্বাস এর সভাপতিত্বে, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল মাহমুমদ তুফান, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আকাশ ঘোষ রাহুল, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টু, ভুক্তভোগী পরিবারের সদস্য মীমসহ অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন , মেলায় ফুসকার দাম বেশি নেয়া ও অস্বাস্থ্যকর খাবার বিক্রীর প্রতিবাদ করায় ঐ দোকান দারের পক্ষে প্রশাসন চাপ দিয়ে সাধারণ জনগণ ও ছাত্রদের নামে মিথ্যা মামলা অবিলম্বে প্রতাহারের দাবি জানান এবং মেলায় সঠিক তদারকি না করায় এ মেলা বন্ধের দাবি জানান।

সদর উপজেলা, পৌর ও নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মি, শিক্ষার্থী, ভুক্তভোগী পরিবারের সদস্যসহ বিভিন্ন শ্রেণীর মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত সুলতান মেলায় গত ১১ জানুয়ারি বুধবার সন্ধ্যায় রানা ভাইয়ের ফুচকার স্টলে ৮ থেকে ১০ জন হামলা চালিয়ে মালিকসহ আট কর্মচারীকে আহত করে। এ ঘটনায় দোকান মালিক মনসুর রানা বাদী হয়ে সদর থানায় চাঁদা দাবি, হামলা ও ভাংচুরের ঘটনায় পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আটজনের বিরুদ্ধে মামলা করে। পুলিশ এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করে।

স্বাআলো/এসএস

.

Author
সুজয় বকসী, নড়াইল