আবারো শৈত্যপ্রবাহের পূর্বাভাস, একইসঙ্গে ঘন কুয়াশার আশঙ্কা

টানা কয়েকদিন শীতের তীব্রতা কিছুটা কম থাকার পর নতুন করে আবারো শৈত্যপ্রবাহ বা শীতের প্রকোপের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। একইসঙ্গে রয়েছে ঘন কুয়াশার আশঙ্কা।

সোমবার (১৬ জানুয়ারি) আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের কয়েকটি জেলার ওপর দিয়ে যে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকবে। আগামী ২৪ ঘণ্টা এর আরো বিস্তার ঘটবে। এ ছাড়া আগামী ১৯ থেকে ২০ জানুয়ারি রাজধানীসহ দেশের বেশ কিছু জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে আসতে পারে। এ সময়ে তীব্র শীত অনুভূত হবে। সঙ্গে ভারী কুয়াশার শঙ্কাও রয়েছে। যা জনজীবনকে দুর্ভোগে ফেলতে পারে।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দিনাজপুর, পঞ্চগড়, সৈয়দপুর, মৌলভীবাজার ও নীলফামারী জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকবে। পাশাপাশি সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে। তবে পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ায় উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হবে না।

স্বাআলো/এসএস

.

Author
ঢাকা অফিস