জাতীয় শিক্ষাক্রম রুপরেখা বিষয়ভিত্তিক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠান

জাতীয় শিক্ষাক্রম রুপরেখা ২০২১ বিস্তরণ ৬ষ্ট ও সপ্তম শ্রেণীর ইংরেজি, গণিত, বাংলা, বিজ্ঞান, ইসলামের ইতিহাস, জীবন ও জীবিকা, স্বাস্থ্য ও সুরক্ষা, শিল্প ও স্বংস্কৃতি এবং ডিজিটাল টেকনোলজি বিষয়ভিত্তিক পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ সমাপনী উপজেলা পর্যায়ে শেষ হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস দুমকি,পটুয়াখালীর আয়োজনে এবং ডিসেমিনেশন অফ নিউ ক্যারিকুলাম স্কিম সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের অর্থায়নে দুমকি আপতুননেছা খাতুন মডেল মাধ্যমিক বিদ্যালয়ে বিষয়ভিত্তিক পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ সমাপনী উপজেলা পর্যায়ে শেষ হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস দুমকি, পটুয়াখালীর শিক্ষা অফিসার বদরুনাহার ইয়াছমিন,উপজেলা একাডেমিক সুপারভাইজার একেএম শফিকুল ইসলাম, অফিস সহায়ক প্রদ্রীপ দাস প্রমুখ।

পটুয়াখালী জেলার দুমকি, বাউফল এবং দশমিনা উপজেলার বিভিন্ন স্কুল ও মাদরাসার ইংরেজি-৪৩, গণিত-৪৪, বাংলা-৫৩, বিজ্ঞান-৩৫, ইসলামের ইতিহাস-৬০, জীবন ও জীবিকা-৪৯, স্বাস্থ্য ও সুরক্ষা-৫০, শিল্প ও স্বংস্কৃতি-৪১ এবং ডিজিটাল টেকনোলজি-৩৯ সহ মোট ৪২৪ জন শিক্ষক-শিক্ষিকা এবং ২৭ জন মাস্টার ট্রেইনার বিষয়ভিত্তিক পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য,গত ৬ ও ৭ জানুয়ারি এবং ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি ২০২৩ইং শুরু হয়ে বিষয়ভিত্তিক পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ সমাপনী উপজেলা পর্যায়ে দুমকি আপতুননেছা খাতুন মডেল মাধ্যমিক বিদ্যালয়ে শেষ হয়েছে।

স্বাআলো/এস

.

Author
জেলা প্রতিনিধি, পটুয়াখালী