রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে চুরি অব্যাহত, চোর চক্রের দুই সদস্য আটক

বাগেরহাট রামপালের বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্টে আবারো চুরি সংঘঠিত হয়েছে। নিরাপত্তা কাজে নিয়োজিত আনসার সদস্যরা হাতে-নাতে দুইজনকে আটক করেছে।

তাদের নিকট থেকে চুরি করা প্রায় ছয় কেজি তামার তার উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- গোপালগঞ্জের সোনাডাঙ্গা বানেস্বরী গ্রামের ইফাজুল ইসলাম (১৮) এবং কুষ্টিয়ার মিরপুর খাড়ারা গ্রামের আবু হানিফ মন্ডল (১৮)।

রুপসা ইলাইপুর ৩ আনসার ব্যাটালিয়ান অধিনায়ক চন্দন দেবনাথ জানান, বাগেরহাটের রামপাল উপজেলায় ‘বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্ট কোম্পানি লিমিটেড’ এ ৩ আনসার ব্যাটালিয়ন সদস্যরা সততা, নিষ্ঠা ও সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছে এবং বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে বিপুল পরিমান প্লান্টের কাজে ব্যবহৃত মূল্যবান চোরাই মালামালসহ চোরাকারবারিদের আটক করেছে।

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে তার চুরি, আটক ২

এরই ধারাবাহিকতায় রামপাল ক্যাম্পের একটি চৌকিস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সোমবার (১৬ জানুয়ারি) সকালে তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভিতর থেকে বিপুল পরিমান তামার তার পাচার করা হবে।

উক্ত সংবাদের ভিত্তিতে কোম্পানি কমান্ডার রাজিব হোসাইনের নেতৃত্বে একটি আভিযানিক দল বিদ্যুৎ কেন্দ্রের ফায়ার স্টেশনের পশ্চিম পাশ হতে সন্দেহভাজন অবস্থায় ওই দুইজনকে গ্রেফতার করে। পরে তাদের তল্লাশি করে তামার তার কাটার সরঞ্জামাদি ও ৬ কেজির বেশী তামার তারসহ আটক করা হয়।

উদ্ধারকৃত তামার তারসহ আটক দুইজনকে রামপাল থানা পুলিশে সোপর্দ করে হয়েছে।

অধিনায়ক চন্দন দেবনাথ আরো বলেন, ২০২২ এর মে মাস থেকে সোমবার সকাল পর্যন্ত ৫০টির অধিক অভিযানে প্রায় ৫৩ হাজার ৩ হাজার ৮০০ টাকার চোরাই মালামাল এবং ৩৩ জন চোরাকারবারীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

স্বাআলো/এস

.

Author
আজাদুল হক, বাগেরহাট
জেলা প্রতিনিধি