ছয় আসনের ভোটের দিন সাধারণ ছুটি ঘোষণার নির্দেশ

ফাইল ছবি

আগামী ১ ফেব্রুয়ারি ছয়টি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিন আসনগুলোর এলাকাতে সাধারণ ছুটি ঘোষণার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)।

সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব আতিয়ার রহমান।

চিঠিতে বলা হয়েছে, বুধবার (১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২, চাঁপাইনবাবগঞ্জ-৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ শূন্য আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ উপজেলা এবং রাণীশংকাইল উপজেলার ধর্মগড় ও কাশিপুর ইউনিয়ন ব্যতীত), বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম উপজেলা), বগুড়া-৬ (বগুড়া সদর উপজেলা), চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট, গোমস্তাপুর ও নাচোল উপজেলা), চাঁপাইনবাবগঞ্জ-৩ (চাঁপাইনবাবগঞ্জ সদর), ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ উপজেলা) সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা প্রয়োজন।

চিঠিতে আরো বলা হয়, নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের দিন অর্থাৎ ১ ফেব্রুয়ারি (বুধবার) সাধারণ ছুটি ঘোষণা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

স্বাআলো/এস

.

Author
ঢাকা অফিস