নিজস্ব অর্থায়নে যশোরে শীতার্তদের ৫ হাজার কম্বল দিলেন যুবলীগনেতা বিপুল

যশোরে চলতি মাসে শীতার্তদের মাঝে প্রায় ৫ হাজার কম্বল বিতরণ করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগনেতা আনোয়ার হোসেন বিপুল। নিজস্ব অর্থায়নে শহরের ৯টি ওয়ার্ডে এই কম্বল বিতরণ করেন তিনি।

আনোয়ার হোসেন বিপুল বলেন, ‘বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে মানবিক যুবলীগ গড়ে তোলার প্রত্যয়ে দীর্ঘদিন যশোর জেলায় কাজ করছি। তারই ধারাবাহিকতায় যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের দিক নির্দেশনায় যুবলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে শহরের বিভিন্ন স্থানে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করছি। ইতোমধ্যে প্রায় ৫ হাজার কম্বল বিতরণ করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখানো পথেই যশোর জেলা যুবলীগকে মানবিক যুবলীগে রুপান্তরের জন্য কাজ করছি।’

জানা যায়, গত ৪ জানুয়ারি মধ্যরাতে তিনি যশোর রেলস্টেশনে অবস্থানরত অসহায়দের গায়ে কম্বল জড়িয়ে দেন। পরদিন শহরের ৯টি ওয়ার্ডে বিতরণের জন্য নিজ বাসভবনে নেতাকর্মীদের কাছে দুই হাজার কম্বল দেন। এরপর থেকে তিনি প্রতিদিন সন্ধ্যায় যুবলীগ নেতাকর্মীদের সাথে নিয়ে শহরের বিভিন্ন এলাকায় কম্বল বিতরণ করেন। সর্বশেষ গত ১৩ জানুয়ারী তিনি শহরের খড়কী এলাকায় কম্বল বিতরণ করেন। সবমিলে এখন পর্যন্ত তিনি প্রায় ৫ হাজার কম্বল বিতরণ করেছেন।

বিভিন্ন সময় কম্বল বিতরণকালে তার সাথে ছিলেন জেলা যুবলীগের সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম রফিক, সাংগঠনিক সম্পাদক রমজান আলী, প্রচার সম্পাদক ও পৌর কাউন্সিলর শেখ জাহিদ হোসেন মিলন, দফতর সম্পাদক হাফিজুর রহমান, অর্থ সম্পাদক ফিরোজ আলম, ত্রাণ ও পুনঃবাসন সম্পাদক কাজী তৌফিকুল ইসলাম শাপলা, শ্রম ও কল্যাণ কামরুজ্জামান মামুন, জেলা স্বে”ছাসেবকলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক মেজবাহ উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শফিকুল ইসলাম সোহাগ, বিএম জাকির হোসেন, জাবের হোসেন জাহিদ, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম বিদ্যুৎ, আহসানুল করীম রহমান, শরীফ মাসুদ এ হিমেল, সাবেক শিক্ষা ও পাঠচক্র সম্পাদক রেযোয়ান হোসেন মিথুন, ছাত্রলীগের সাবেক নেতা সুমন অধিকারী, সাইফুল ইসলাম বনি, তছিকুর রহমান রাসেল প্রমুখ।

যুবলীগের চেয়ারম্যান ও সম্পাদকের নির্দেশনায় গৃহহীনকে নতুন ঘর উপহার দিলেন বিপুল

প্রধানমন্ত্রীর জন্মদিনে যশোরে চা দোকানিকে ঘর উপহার দিলেন যুবলীগনেতা বিপুল

জানা যায়, ২০২০ সালে করোনাকালের শুরু থেকেই যশোরের মানুষের পাশে দাঁড়ান আনোয়ার হোসেন বিপুল। প্রধানমন্ত্রীর নির্দেশে কর্মহীনদের বাড়িতে পৌঁছে দেন খাদ্য সামগ্রী। ২০২১ সালে কর্মহীন ১৮ হাজার পরিবারে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান করেন। এছাড়া শহরের আট হাজার পরিবারে পৌঁছে দেন আলু, পটলসহ বিভিন্ন প্রকার সবজি। শোকের মাস আগস্টে বিতরণ করেন দেড় লাখ প্যাকেট খাবার। প্রধানমন্ত্রীর নির্দেশে নেতাকর্মীদের সাথে নিয়ে করোনাকালে ১১ কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দেন। যুবলীগের কেন্দ্রীয় নেতাদের নির্দেশে যশোরে দুইজন গৃহহীনকে নিজ অর্থায়নে নির্মাণ করে দেন নতুন বাড়ি। এসব কর্মসূচির কারণে তিনি প্রসংসিত হন।

আনোয়ার হোসেন বিপুল বলেন, ‘এবার শীতের তীব্রতা তেমন ছিলো না। তবে শীতের তীব্রতা বাড়লে আমি শীতার্তদের সাহায্য করার চেষ্টা করেছি। ২০২০ সালে করোনাকালের শুরু থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছিলাম। এখনো মানুষের পাশেই আছি।’

স্বাআলো/এসএ

.

Author
নিজস্ব প্রতিবেদক, যশোর