রামপাল বিদ্যুৎকেন্দ্রের চুরির সরঞ্জামসহ গ্রেফতার ১

বাগেরহাটের রামপাল উপজেলার ভারত-বাংলাদেশ মৈত্রী কয়লা ভিত্তিক তাপ-বিদ্যুৎ কেন্দ্রের কনস্ট্রাকশন কাজে ব্যবহ্নত লোহার সরঞ্জাম ও বিভিন্ন মালামালসহ চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

খুলনা র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে রাজু রায় (২৮) নামে চোর চক্রের এক সদস্যকে হাতে-নাতে গ্রেফতার করে। এসময় তাপ-বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি করে নেয়া এক হাজার ৩১১ কেজি লোহার সরঞ্জাম ও চুরি কাজে ব্যবহ্নত একটি ট্রাক জব্দ করা হয়। গ্রেফতার রাজু রায় খুলনা দাকোপের খলিসা গ্রামের বাসিন্দা।

র‌্যাব- ৬ এর মিডিয়া সেল থেকে মঙ্গলবার (১৭ জানুয়ারী) সকালে দেয়া এক মেইল বিজ্ঞপ্তিতে বলা হয় গত রবিবার রাতে রামপাল তাপ-বিদ্যুৎ কেন্দ্রের ভেল কোম্পানী থেকে কন্সট্রাকশনের কাজে ব্যবহৃত প্রায় ১২০০ কেজি লোহার সামগ্রী চুরি হয়। যার অনুমানিক বাজার মূল্য ১ লাখ ১০ হাজার টাকা। পরবর্তীতে ভেল কোম্পানীর সাইড ইনচার্জ খুলনা র‌্যাব-৬ এর অধিনায়ক বরাবর একটি অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৬, সদর কোম্পানির একটি চৌকস আভিযানিক দল এই সংক্রান্তে ছায়া তদন্ত শুরু করে এবং চুরিকৃত মালামাল উদ্ধার ও আসামিদের গ্রেফতারে অভিযান অব্যহত রাখে। পরে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে চোরাই মালামালসহ রাজুকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে রামপাল তাপবিদ্যুৎ কোম্পানীর ভেল কোম্পানীর সিকিউরিটি সুপারভাইজার র‌্যাবের সহযোগীতায় বাদী হয়ে খুলনা জেলার বটিয়াঘাটা থানায় একটি নিয়মিত মামলা করেছেন।

স্বাআলো/এসএস

.

Author
আজাদুল হক, বাগেরহাট
জেলা প্রতিনিধি