ভর্তিতে সহায়তা দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, যেভাবে করবেন আবেদন

দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিত করতে সহায়তা দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। ষষ্ঠ থেকে দশম শ্রেণির অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের এ সহায়তা দেয়া হবে। ভর্তিতে সহায়তা পেতে শিক্ষার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আগামী ১৬ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষার্থীরা ভর্তিতে সহায়তা পেতে আবেদন করতে পারবে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনাও দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর, কারিগরি শিক্ষা অধিদফতর ও মাদ্রাসা শিক্ষা অধিদফতরের অধীন ষষ্ঠ থেকে দশম শ্রেণিতে ভর্তি হওয়া বা অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিত করতে ভর্তিতে সহায়তা দেয়া হবে। এ সহায়তা পেতে শিক্ষার্থীকে নির্ধারিত ওয়েবসাইটে লিংকে ঢুকে অনলাইনে অবেদন করতে হবে।

ই-ভর্তি সহায়তা ব্যবহার নির্দেশিকা অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করতে হবে শিক্ষার্থীদের। ১৬ ফেব্রুয়ারী পর্যন্ত আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

ভর্তিতে সহায়তা ব্যবহারের নির্দেশিকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

স্বাআলো/এসএ

.

Author
ঢাকা অফিস