মাদকদ্রব্যের অপব্যবহার রোধে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা

পটুয়াখালীর গলাচিপায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারী) দুপুর ১২টায় অডিটোরিয়াম হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন আল হেলালের সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে মাদকদ্রব্য অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জহিরুন্নবী, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী আব্দুল মমিন, উপজেলা এলজিইডি প্রকৌশলী জাহাঙ্গীর আলম।

আরো উপস্থিত ছিলেন গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শোণিত কুমার গায়েন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মস্তফা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন সুলতানা, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুব হাসান শিবলী, গলাচিপা প্রেসক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, বারোটি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও সচিবরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে সকলকে একযোগে কাজ করার জন্য সভায় আহবান জানানো হয়।

এসময় বক্তারা বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি, এটি ধীরে ধীরে একটি গোটা সমাজ ও জাতিকে গ্রাস করছে। মাদকের এই করাল গ্রাস থেকে জাতিকে রক্ষা করতে হলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। চাকুরী ও ড্রাইভিং লাইসেন্স প্রদানে ডোভ টেস্ট বাধ্যতামূলক করার আহবান জানান বক্তারা। এছাড়াও উপজেলার প্রতিটি ইউনিয়নে মাদক বিরোধী সেমিনার আয়োজন ও মাদক নির্মূলে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা প্রণয়নের তাগিদ দেয়া হয়।

স্বাআলো/এসএস

.

Author
গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি