পিসিবির প্রধান নির্বাচক পদ থেকে সরে গেলেন আফ্রিদি

রমিজ রাজার বিদায়ের পর নতুন পিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন নাজম শেঠি। তিনি ভারপ্রাপ্ত প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব দিয়েছিলেন শহীদ আফ্রিদিকে।

২৪ ডিসেম্বর দায়িত্ব নেয়া আফ্রিদি এক মাস পূর্ণ হওয়ার আগেই ছেড়ে দিলেন নির্বাচকের দায়িত্ব। নিজের চ্যারিটি এবং ফাউন্ডেশনের কাজে ব্যস্ত থাকায় পিসিবি সভাপতি বলা সত্ত্বেও প্রধান নির্বাচকের দায়িত্ব চালিয়ে নেননি সাবেক এই পাকিস্তানি ক্রিকেটার।

আফ্রিদির ছেড়ে দেয়া জায়গায় দায়িত্ব দেয়া হয়েছে আরেক সাবেক পাকিস্তানি ক্রিকেটার হারুন রশিদকে। ৬৯ বছর বয়সী রশিদ এর আগেও একবার জাতীয় দলের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

২০১৫-১৬ সালে এক বছরের জন্য প্রধান নির্বাচকের দায়িত্বে ছিলেন হারুন রশিদ। এই মুহূর্তে কেবল প্রধান নির্বাচকের নাম প্রকাশ করেছে পিসিবি। প্যানেলের বাকিদের নাম পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

১৯৭৭ সাল থেকে ১৯৮৩ পর্যন্ত ছয় বছর জাতীয় দলের হয়ে খেলেছিলেন হারুন। এই সময়ের মধ্যে ২৩টি টেস্ট এবং ১২টি ওয়ানডে খেলেছিলেন হারুন। প্রধান নির্বাচকের দায়িত্ব পাওয়ার আগে হারুন পিসিবির ক্রিকেট ম্যানেজমেন্ট কমিটির দায়িত্বে ছিলেন।

সাবেক এই ক্রিকেটারকে নতুন দায়িত্ব দিয়ে পিসিবি সভাপতি নাজম শেঠি বলেন, হারুন বর্তমানে রিজাইন কমিটি থেকে পদত্যাগ করেছে। কারণ একইসঙ্গে দুটি পদে কাজ করাটা সাংঘর্ষিক হবে।

হারুন রশিদ পাকিস্তানের পরবর্তী সিরিজ থেকেই দায়িত্ব পালন শুরু করবেন। পাকিস্তান নিজেদের পরবর্তী সিরিজ খেলবে আফগানিস্তানের বিপক্ষে, মার্চে।

স্বাআলো/এসএস

.

Author
স্পোর্টস ডেস্ক