গুনে গুনে ৭ গোল দিলো পিএসজি, এমবাপ্পের ৫

পিএসজির সামনে দাঁড়াতেই পারলো না পি কে কেসেল। দলটিকে রীতিমত গোল বন্যায় ভাসিয়ে দিল ক্রিস্তফ গালতিয়ের দল। ফরাসী ফুটবলে ষষ্ঠ সারির এই ক্লাবের জালে কিলিয়ান এমবাপ্পে একাই দিয়েছে ৫ গোল। আর এর মধ্য দিয়ে ফরাসী কাপে শেষ ষোলোয় উঠেছে পিএসজি।

সোমবার (২৩ জানুয়ারী) রাতে শেষ বত্রিশের ম্যাচে ৭-০ গোলে কেসেলকে হারিয়েছে পিএসজি। লিওনেল মেসি ছাড়া এই ম্যাচে অন্য দুটি গোল করেন নেইমার ও কার্লোস সলের।

ম্যাচে প্রথম থেকেই আক্রমণাত্মক খেলে দশ মিনিটেই সফলতা আসে। কিন্তু অফসাইডের কারণে এমেবাপ্পের সেই চেষ্টা বিফল হয়। খেলায় প্রথম গোল আসে ২৯ মিনিটে। নুনো মেন্দেসের পাস থেকে গোল করেন এমবাপ্পে। ৩৪ মিনিটে আবারো এই ফরাসী কেসেলের জালে বল পাঠান।

এমবাপ্পের পাসে এবার তৃতীয় গোলটি করেন নেইমার। ৪০ মিনিটে এমবাপ্পের হ্যাটট্রিক পূরণ হয়। পতুগীজ মিডফিল্ডার ভিভিনির থ্রু বল ডি বক্সে ধরে প্রতিপক্ষের জালে বল পাঠান এমবাপ্পে।

প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়য়ার্ধেও কেসেলকে চেপে ধরে পিএসজি। এর ফলাফল আসে ৫৬ মিনিটেই। নেইমারের অসাধারণ পাসে বিনা বাধায় গোল করেন এমবাপ্পে।

৬৪ মিনিটে আবারো সেই নেইমারের পাসে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস সলের। ৭৯ মিনিটে সলের পাস থেকে নিজের পঞ্চম গোলটি করেন এমবাপ্পে। ম্যাচের বাকি সময়ে বেশ কয়েকটি সুযোগ তৈরি হলেও ৭ গোলের পুজি নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে পিএসজিকে।

স্বাআলো/এসএ

.

Author
স্পোর্টস ডেস্ক